ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শঙ্কামুক্ত নন স্মিথ

ক্রীড়া ডেস্ক
🕐 ৩:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

জোফরা আর্চারের বাউন্সারে মাথায় বেশ শক্ত আঘাতই লেগেছিল। সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান স্টিভেন স্মিথ, কাতরাতে থাকেন ব্যথায়। অ্যাশেজে চলতি লর্ডস টেস্টের চতুর্থ দিনের ঘটনা। ফিজিওর কথা শুনে স্মিথ ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন। কিন্তু তর সয়নি। একটু ভালো বোধ হওয়ায় আবারও ব্যাটিংয়ে নেমে যান, ৮০ রান নিয়ে। মাথায় আঘাত পাওয়া স্মিথ এরপর ইনিংসটা বেশিদূর টেনে নিয়ে যেতে পারেননি। সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে থাকতে (৯২) ক্রিস ওকসের শিকার হন।

আগের টেস্টে জোড়া সেঞ্চুরি হাঁকানো স্মিথ টানা তৃতীয় সেঞ্চুরির সুযোগ থেকে বঞ্চিত হন। দ্বিতীয় ইনিংসে কি সুযোগ পাবেন? চাইলেও স্মিথ আর ব্যাটিংয়ে নামতে পারবেন না। মাথার ওই আঘাতেই যে লর্ডস টেস্ট থেকে ছিটকে পড়েছেন এই ব্যাটসম্যান। শুধু এই টেস্টেই নয়, হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টেও অনিশ্চিত হয়ে পড়েছেন তিনি।

প্রাথমিক ‘কনকাসন টেস্টে’ উতরে গেলেও স্মিথের অবস্থা এখন খুব একটা ভালো নয়। আইসিসির ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালের কাছে আনুষ্ঠানিকভাবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘মাথাধরা, মাথা ঘুরানো, দুর্বল লাগা, চোখে ধোঁয়াশা দেখা, তন্দ্রাচ্ছন্নভাব’-কনকাসনের এই লক্ষণগুলো এখনো রয়ে গেছে স্মিথের। তাই তাকে আবারও স্ক্যানের নিচে যেতে হবে।

 
Electronic Paper