দ্বিতীয় টেস্টে নেই অ্যান্ডারসন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

দ্বিতীয় টেস্টে নেই অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক ১২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

print
দ্বিতীয় টেস্টে নেই অ্যান্ডারসন

অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। এজবাস্টনে অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯০ রানের লিড পাওয়া ইংল্যান্ড শেষ পর্যন্ত রেকর্ড ২৫১ রানে হারে। ওই ম্যাচে প্রথম ইনিংসে মাত্র ৪ ওভার বল করতে পারেন জিমি। তবে প্রথম ইনিংসে তার অভাব টেরই পায়নি ইংল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে বলই করতে পারেননি ইংলিশ পেসার। ধাক্কাটা বেশ লাগে ইংল্যান্ড শিবিরে। এবার তিনি দ্বিতীয় টেস্ট থেকেই ছিটকে গেলেন।

অ্যান্ডারসন কাফ মাসেলের ইনজুরিতে পড়েছেন। দুটি এমআরআই করিয়ে তার চোট কতটা গুরুতর তা নিশ্চিত হয়েছে ইংল্যান্ড। আগামী ১৪ আগস্ট লর্ডসে শুরু হওয়া টেস্টে তিনি তাই দর্শক। তবে শেষ তিন ম্যাচে তিনি খেলতে পারবেন বলে আশা করছে ইংল্যান্ড। অ্যান্ডারসন বল করতে না পারলেও প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যাট করেন তিনি। কিন্তু ব্যাট হাতে তিনি দলকে ভরসা দিতে পারেননি। পারার কথাও না। বল হাতেই তিনি বিধ্বংসী। ইংল্যান্ডের সেরা টেস্ট বোলার।

তার জায়গায় দ্বিতীয় টেস্টের দলে কে আসবেন তা এখনো নিশ্চিত নন। তবে জোফরা আর্চারের টেস্ট অভিষেক হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে আর্চারের জন্য বাধা হলো ২০১৯ সালে তিনি কোনো প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি। অ্যান্ডারসনের জায়গায় ইংল্যান্ড দলে জায়গা পেতে পারেন ওলি স্টোন। তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে অভিষেক টেস্টে দারুণ বোলিং করেন। নেন ২৯ রানে ৩ উইকেট। এ ছাড়া সারের বাঁ-হাতি পেসার স্যাম কারেনও আছেন আলোচনায়।