ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাকিবের কীর্তি

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:৫২ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০১৯

সাকিব এবং রেকর্ড যেন সমার্থক। মাঠে নামছেন আর কোনো না কোনো রেকর্ডমাল্য গলায় পরছেন। গতকাল আফগানিস্তানের বিপক্ষেও দুটি কীর্তি গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাউদাম্পটনে ৫১ রানের ইনিংস খেলার পথে গড়লেন দারুণ এক মাইলফলক।

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১ হাজার রানের কীর্তি গড়েছেন তিনি। এদিন মাঠে নামার আগে মাইলফলকটি থেকে ৩৫ রান দূরে ছিলেন সাকিব। ম্যাচের ২১তম ওভারে সিঙ্গেল নিয়ে বাঁহাতি ব্যাটসম্যান ছুঁয়ে ফেলেন বিশ্বকাপে হাজার রানের কীর্তি।

সাকিবের আগে বিশ্বকাপে এই কীর্তি গড়েছেন আরও ১৮ জন। তবে বর্তমানে খেলা তারকাদের মধ্যে শুধু ক্রিস গেইলই ১ হাজার রানের মালিক। সাকিব ৬৯ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন গতকাল। এবারের আসরে ষষ্ঠ ইনিংসে এটি সাকিবের পঞ্চম ফিফটি ছোঁয়া স্কোর। যার ২টি সেঞ্চুরি ছোঁয়া ইনিংস। ৬ ম্যাচে ৪৭৬ রান নিয়ে সাকিব এখন বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে এটিও আরেকটি কীর্তি।

সাকিবকে দুইয়ে রেখে গত ম্যাচে সবার ওপরে উঠে যান ডেভিড ওয়ার্নার। নিজের ইনিংসে সাকিব বেশ ভালোমতোই তাড়া করছিলেন ওয়ার্নারকে। কিন্তু ২২ রান দূরত্বে থেকে ফেরেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই ম্যাচটায়। আজ ৫১ রান করেছেন।

একবার রিভিউ নিয়ে বেঁচে গেছেন। তার আগেই অবশ্য রানের মুকুটটা ফিরে পেয়েছেন। তৃতীয় ফিফটিটাকে তৃতীয় সেঞ্চুরিতে নিয়ে যেতে পারেননি। তবে চার বিশ্বকাপ মিলিয়ে হাজার রান পূর্ণ করে ফেলেছেন।

সাকিবের আগে বিশ্বকাপে ১ হাজার রান পূর্ণ করেছেন ১৮ জন। আজকের ৮৩ রানের ইনিংসটি দিয়ে নয় থেকে মুশফিক উঠে এসেছেন ছয়ে।

 
Electronic Paper