ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এগারো সালের পর আজ টাইগারদের মুখোমুখি অস্ট্রেলিয়া

ক্রিড়া ডেস্ক
🕐 ২:২৬ অপরাহ্ণ, জুন ২০, ২০১৯

এবারকার বিশ্বকাপে নিজেদের দারুণভাবে প্রমাণ করে যাচ্ছে মাশরাফি-সাকিবরা। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (জুন ২০) ট্রেন্ট ব্রিজে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে বৈশ্বিক ইভেন্ট ছাড়া খুব একটা দেখা হয় না বাংলাদেশের। বড় দলের তকমা লাগিয়ে লাল-সবুজ জার্সিধারীদের সেভাবে আমন্ত্রণও করে না তারা। যার ফলে দ্বিপাক্ষিক সিরিজে দু’দলের সর্বশেষ খেলা হয় ২০১১ সালে। তিন ম্যাচের সেই সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মাইক হাসি।

এরপর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ২০১৫’র বিশ্বকাপের ও ২০১৭’র চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচ দুটি বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি।

টাইগারদের বিপক্ষে অজিদের এ ম্যাচের আগে ক্রিকইনফোর বিশেষজ্ঞ হিসেবে সাক্ষাতকার দেন ক্যাঙ্গারুদের কিংবদন্তি হাসি। যেখানে তিনি মাশরাফির নেতৃত্বে এই দলটিকে বেশ সমীহ করেই কথা বলেছেন।

৮ বছর আগে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সর্বশেষ সিরিজে মুখোমুখি হয়েছিল শুনে বিস্মিত হাসি বলেন, তখনকার বাংলাদেশ ছিল অনেকটা নতুন দল। আর অজিরা ছিল ভয়ঙ্কর। তারা দ্রুতগতির বল ও আক্রমণাত্মক ব্যাটিং করতো। তবে এটা অতীত। এখনকার বাংলাদেশ অনেক কঠিন দল। তারা নিজেদের প্রমাণ করেছে। তারা শর্ট বলে ভালো খেলে, যেমনটি করেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তারা ম্যাচটিতে শর্ট বল অসাধারণভাবে খেলেছে। দলটির ইনফর্ম ও দুর্দান্ত কয়েকজন ব্যাটসম্যান রয়েছে। এছাড়া তারা দীর্ঘ দিন ধরে এক সঙ্গে খেলছে। আমার মনে হয় অস্ট্রেলিয়াকে অবশ্যই তাদের শক্তভাবে নিতে হবে।

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের শুরুটা দারুণ করে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে হার ও শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া ব্যাকফুটে চলে যায় তারা। তবে ক্যারিবীয়দের বিপক্ষে সর্বশেষ ম্যাচে জিতে আবারও ট্র্যাকে ফেরে টাইগারবাহিনী।

 
Electronic Paper