ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অস্ট্রেলিয়াকে চেপে ধরার এটাই সুযোগ: বেলিম

জাভেদ ওমর বেলিম, সাবেক ওপেনার

ক্রিড়া ডেস্ক
🕐 ৯:০১ পূর্বাহ্ণ, জুন ২০, ২০১৯

আমি মনে করি, বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার আজকের খেলাটি চলতি বিশ্বকাপের অন্যতম একটা লড়াকু ম্যাচ হতে যাচ্ছে। একদিকে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল অস্ট্রেলিয়া অন্যদিকে দুদিন আগে ক্যারিবীয়দের উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা টিম টাইগার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করছি সেই সঙ্গে কামনা করছি টাইগারদের জয়।

অনেকে অনেক সমীকরণের কথা বলছেন কিন্তু ভালো খেলোয়াড়রা কখনো সমীকরণ নিয়ে ভাবে না। তাদের সব মনোযোগ থাকে সামনের ম্যাচের প্রতি। বাংলাদেশ দলেরও উচিত হবে এমনটা ভাবা। কী করলে কী হবে, এসব ভাবা নিরর্থক। আজ আমি কী করব, এমনটা ভাবে বুদ্ধিমানরা। বাংলাদেশ দলের সবার মনোযোগ হোক আজকের অস্ট্রেলিয়া বধের দিকে।

অস্ট্রেলিয়া অবশ্যই ভালো দল কিন্তু মনে রাখা দরকার, চলতি বিশ্বকাপে তারা যতগুলো ম্যাচ জিতেছে সেগুলো প্রায় হারতে হারতে। কিন্তু বাংলাদেশের সবশেষ ম্যাচের দিকে তাকালেও দেখা যাবে তাদের জয়টা ছিল প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে। আমি মনে করি, অস্ট্রেলিয়া তাই কিছুটা ব্যাকফুটে অবস্থানে। তাদের চেপে ধরার এটাই সুবর্ণ সুযোগ। একটা কনক্রিট প্ল্যান থাকতে হবে এবং মাঠে গিয়ে তার শতভাগই বাস্তবায়ন করতে হবে।

গত ম্যাচে বাংলাদেশের ফিল্ডিং ছিল অসাধারণ। আজকের ম্যাচেও তার ধারাবাহিকতা চাই। ফিল্ডিংয়েই যদি ২০-৩০ রান বাঁচানো যায় তাহলে প্রতিপক্ষকে এমনিতেই চাপে ফেলে দেয়া যাবে। তাছাড়া ভালো ফিল্ডিং দিয়ে ব্যাটসম্যানদের বিরক্তির উদ্রেক করা যায়, যা ভালো একটা কৌশল।

 

 
Electronic Paper