ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লাইমলাইটে সাকিব

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৮:৩৮ পূর্বাহ্ণ, জুন ২০, ২০১৯

বিশ্বসেরা অলরাউন্ডার আলোচনায় থাকবেন, সেটাই স্বাভাবিক। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের ম্যাচে সব আলো যেন একাই কেড়ে নিয়েছেন সাকিব আল হাসান। দেশবাসীর প্রত্যাশা যেমন আছে সেইসঙ্গে আছে অস্ট্রেলিয়ার শ্যেনদৃষ্টি।

সব মিলিয়ে আজকের ম্যাচের ২২ ক্রিকেটারের মধ্যে আলোচনার মধ্যমণি হয়ে উঠেছেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। আজকের ম্যাচে তাকে যে কোনোভাবেই হোক ঠেকাতে চায় অজিরা। গণমাধ্যমে তারা সেটা সরাসরি জানিয়েও দিয়েছে।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার রাখঢাক না রেখে সরাসরি জানিয়ে দিয়েছেন, সাকিবকে রুখতে প্রস্তুত তারা। সাকিবের দুর্বলতা খুঁজতে তার খেলার ভিডিও এনালিসিস করছে টিম অস্ট্রেলিয়া। অন্যদিকে অস্ট্রেলিয়ার ফাঁদ বলতে পেস আক্রমণ; তা জানতে বাকি নেই বিশ্বসেরা অলরাউন্ডারের। সাকিবও তাই জানিয়ে দিয়েছেন, তারাও প্রস্তুত অজিদের চ্যালেঞ্জ নিতে।

সতর্কতার পাশাপাশি সাকিবের প্রশংসা করতেও ভুললেন না অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার। ‘সাকিবকে কীভাবে থামাতে হয় আমরা তার বুদ্ধি পেয়ে গেছি। আসল ব্যাপার হলো সাকিব খুবই ভালো খেলছে। আমার মতে, সাকিব যে বিশ্বসেরা অলরাউন্ডার তাতে বিস্ময়ের কিছু নেই। দারুণ এক ক্রিকেটার সাকিব।’

ব্যাটসম্যান সাকিবের পাশাপাশি বোলার সাকিব নিয়েও দুশ্চিন্তা অজিদের। বিশ্বসেরা অলরাউন্ডারের ঘূর্ণি সামলাতে আলাদা প্রস্তুতি নিচ্ছে তারা। আরেকটা কারণেও সাকিব নিয়ে তাদের দুঃস্বপ্ন আছে। দুই বছর আগে ঢাকা টেস্টে তার ঘূর্ণি ফাঁদে পড়ে হারের তিক্ত স্বাদ পেতে হয়েছিল। আর বাংলাদেশ পেয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বাদ।

 
Electronic Paper