ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৩:৫১ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৯

চলতি বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দলটির বিপক্ষে খেলতে নেমেছে সবচেয়ে শক্তিহীন দলটি। তাই প্রবল সম্ভাবনা রয়েছে একটি একপেশে ম্যাচের। তারপরও লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছে আফগানরা। এ দুই দলের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা হয় না বললেই চলে। ২০১৫ বিশ্বকাপে দেখা হওয়া ম্যাচে অবশ্য হেসে-খেলেই জয় তুলে নেয় ইংলিশরা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি আজ বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হয়েছে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগ্যান।

দুই দলেরই এটি পঞ্চম ম্যাচ। ইংল্যান্ডের এর আগের চার ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেয়েছে ও একটিতে হেরেছে। পয়েন্ট টেবিলে তারা এখন চতুর্থ অবস্থানে। অন্যদিকে, চার ম্যাচ খেলে চারটিতেই হেরে সবার নিচে আছে আফগানিস্তান।

এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওপেনার জেসন রয় না থাকায় একাদশে পরিবর্তন এনেছে স্বাগতিকরা। রয়ের পরিবর্তে জনি বেয়ারস্টোর সঙ্গে ইনিংস ওপেন করেবেন জেমস ভিন্স। এ ছাড়াও একাদশ থেকে বাদ পড়েছেন লিয়াম প্লাঙ্কেট। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন স্পিন অলরাউন্ডার মঈন আলী।

এদিকে একাদশে তিন পরিবর্তন এনেছে আফগানিস্তান। আফতাব, হজরতউল্লাহ জাজাই ও হামিদ হাসানের পরিবর্তে একাদশে ডাক পেয়েছেন দৌলত জাদরান, নাজিবুল্লাহ জাদরান ও মুজিব উর রহমান।

ইংল্যান্ড একাদশ
জেমস ভিন্স, জনি বেয়ারেস্টো, জো রুট, এউইন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, মঈন আলী, জোফরা আর্চার, মার্ক উড, আদিল রশিদ।

আফগানিস্তান একাদশ
রহমত শাহ, নুর আলী জাদরান, হাশমতউল্লাহ জাজাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, ইকরাম আলী খীল (উইকেটরক্ষক), গুলবদিন নাইব (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, মুজিব-উর রহমান, দৌলত জাদরান।

 
Electronic Paper