ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শূন্য রানেই ফিরলেন গেইল

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৪:০৪ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। কেন তিনি আগে তাদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন তারই প্রমান মিলল ক্রিস গেইলকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে। শুরুতেই ক্যারিবীয়দের চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। বিশেষ করে দুই ওপেনিং বোলার মাশরাফি বিন মর্তুজা এবং সাইফুদ্দিন। বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলকে শূন্য রানে ফিরিয়ে দিলেন সাইফুদ্দিন। ১৩ বল খেলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে মাঠের বাইরে ফিরে যান ক্রিস গেইল।

এদিকে টস হেরে ব্যাট করার সুযোগ পেয়ে এটাও খুব একটা খারাপ বলছেন না ক্যারিবীয় অধিনায়ক। তিনি বলেন, ‘টস হেরে প্রথমে ব্যাট করাটা খারাপ কিছু নয়। যদিও টস জিতলে আমরাও বোলিং নিতাম।’

এ সময় মাশরাফি বলেন, ‘গত চার-পাঁচদিন যাবত আমরা কঠোর পরিশ্রম করেছি। সুতরাং, দলের খেলোয়াড়রা সবাই পুরোপুরি প্রস্তুত এবং দারুণ উজ্জীবিত।’

টন্টনের মাঠ তুলনামূলক ছোট। ওয়েস্ট ইন্ডিজ দলের প্রায় সব খেলোয়াড়ই হার্ড হিটার। বড় শট খেলার সক্ষমতা তাদের আছে। যেমন গেইল, লুইস, রাসেল একবার টিকে গেলে সেটি বিপদের কারণ হতে পারে। সুতরাং, বাংলাদেশের বোলারদের বড় দায়িত্ব নিতে হবে আজ।

বাংলাদেশের মতো ওয়েস্ট ইন্ডিজও এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে। তারাও একটিতে জিতেছে ও দুটিতে হেরেছে। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। সুতরাং, ক্যারিবীয়রাও জয়ের জন্য মরিয়া। পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ,মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, এভিন লুইস, সাই হোপ, ডারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, শেলডন কটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

 

 
Electronic Paper