ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রোহিত-রাহুল ঝড়ে, চাপে পাকিস্তান

খেলা ডেস্ক
🕐 ৪:৪০ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মার ব্যাটে দুর্দান্ত শুরু করেছে ভারত। মোহাম্মদ আমির ও হাসান আলীকে দেখেশুনে খেলা শুরু করলেও ধীরে ধীরে স্ট্রোক বাড়তে থাকে দুই ওপেনারের ব্যাটে। মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি করেন রোহিত শর্মা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯৩ রান। ক্রিজে আছেন রোহিত শর্মা ৪৯ বলে ৫৮ রান নিয়ে। লোকেশ রাহুল করেছেন ৩৩ রান।

এর আগে ৯ ওভার ১ বলের সময় রানআউটের সহজ সুযোগ হাতাছাড়া করেন পাকিস্তানি ফিল্ডার ফাখহার জামান। তিনি উইকেট রক্ষক সরফরাজ আহমেদের হাতে বল দিলে রোহিত শর্মাকে ফিরতে হতো সাজঘরে।

ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তানের মাঠের লড়াই শুরু হয়েছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

আমিরকে দিয়ে দারুণ একটা সূচনা করতে চেয়েছিলেন সরফরাজ। তবে আমিরকে শুরুতেই বেশ সাবধানে খেলেন রোহিত ও রাহুল। আমির নিজের প্রথম চার ওভারে ৮ রান দিয়েছেন। তবে রোহিত চড়াও হয়েছেন হাসান আলির ওপর। হাসানের তিন ওভারে এসেছে ২৬ রান। ওয়াহাব রিয়াজও নিজের প্রথম দুই ওভারে দিয়েছেন ১৪ রান।

শিখর ধাওয়ানের জায়গায় ভারতীয় দলে খেলছেন বিজয় শঙ্কর। অন্যদিকে পাকিস্তান দলে ফিরলেন শাদাব খান ও ইমাদ ওয়াসিম।

ভারত-পাকিস্তানের দ্বৈরথটা পরিসংখ্যানে বোঝানো কষ্টকর। দুটি পরিসংখ্যান দুই দলের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। আর ওই দুটিতেও দুই দল সমানে সমান। বিশ্বকাপের পরিসংখ্যানে এগিয়ে ভারত। কিন্তু কেবল ওয়ানডেতে জয়ের ক্ষেত্রে এগিয়ে পাকিস্তান।

বিশ্বকাপ এলেই ভারতের কাছে কেমন যেন গুটিয়ে যায় পাকিস্তান। পরিসংখ্যানটা এমন এখন পর্যন্ত বিশ্বকাপে ছয়বার মুখোমুখি হয়েছে দুদল। তার মধ্যে ছয়বারই জয় পেয়েছে ভারত।

ওয়ানডেতে এখন পর্যন্ত ১৩১ বার মুখোমুখি হয়েছে দুদল। তার মধ্যে ৭৩ বার জয় পেয়েছে পাকিস্তান। ৫৪ বার জয় পেয়েছে ভারত।

ভারত একাদশ
রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, বিজয় শংকর, এম এস ধোনি, কেদার যাদব, হার্ডিক পান্ডিয়া, ভুবেনশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ
ইমাম উল হক, ফাখহার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ আমির।

 
Electronic Paper