ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাকিব-তামিম-লিটনের ব্যাটে সহজ জয় পেলো টাইগাররা!

খেলাধুলা ডেস্ক
🕐 ৯:৫৯ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৯

ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছে আগেই। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচটি ছিল নিছক আনুষ্ঠানিকতার। সেই আনুষ্ঠানিকতার ম্যাচটিতে ২৯৩ রানের বিশাল লক্ষ্য। এই লক্ষ্য পাড়ি দিতে গিয়ে না আবার হোঁচট খায় বাংলাদেশ! কিন্তু সেটা আর হতে দেননি টাইগাররা। ২৯৩ রানের এই বিশাল লক্ষ্য হেসেখেলেই পাড়ি দিয়েছে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ডকে টাইগাররা হারিয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে। হাতে ছিল পুরো ৭ ওভার (৪২ বল)।

আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাটসম্যানদের দৃঢ়তায় অনায়াসে জয় এসে ধরা দিয়েছে মাশরাফিদের মুঠোয়। তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদদের দুর্দান্ত ব্যাটিংই ৬ উইকেটের বিশাল জয় উপহার দিয়েছে বাংলাদেশকে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড যেভাবে ব্যাটিং শুরু করেছিল, তাতে মনে হয়েছিল তারাও ৩২০ কিংবা ৩৩০ প্লাস রান করে ফেলবে। শেষ পর্যন্ত আবু জায়েদ রাহীর বিধ্বংসী বোলিংয়ের কারণে সেটা আর তারা পারেনি। থামতে হয়েছে তাদের ২৯২ রানে।

এদিকে ধারাবাহিক সৌম্য সরকারকে বিশ্রামে দিয়ে বাজিয়ে দেখেছে লিটন দাসকে। আর সুযোগ পেয়েই তা কাজে লাগিয়েছেন এই ওপেনার। তামিম ইকবালের সাথে গড়েছেন শতরানের জুটি। সেই সাথে নিজে খেলেছেন ৭৬ রানের দুর্দান্ত ইনিংস। এছাড়া সাকিব আল হাসান ব্যাট হাতে আজও ছিলেন উজ্বল। আহত হয়ে মাঠ ছাড়ার আগে করেছেন ৫০ রান।

হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন তামিম ইকবালও। বাঁ-হাতি এই ওপেনার ৫৩ বলে করেছেন ৫৭ রান। টপ অর্ডারের এমন সাফল্যে সহজেই আইরিশদের দেওয়া বড় রানের চ্যালেঞ্জ টপকে গেছে বাংলাদেশ।

মোহাম্মদ মিঠুনের পরিবর্তে মোসাদ্দেক হোসেনকে খেলানো হলো আজ। কিন্তু ১৭ বলে ১৪ রান করে বলে খোঁচা মারতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। শেষ দিকে মাঠে নেমে ৭ রানে অপরাজিত থাকেন সাব্বির রহমান।

বয়েড রানকিন নেন ৪৮ রানে ২ উইকেট। ১ উইকেট করে নেন ম্যাক-আর্থি এবং মার্ক এডাইর। ৯ ওভারে ৫৮ রান দিয়ে ৫ উইকেট নেয়ায় ম্যাচ সেরা নির্বাচিত হলেন আবু জায়েদ রাহীই।

সংক্ষিপ্ত স্কোর
টস : আয়ারল্যান্ড (ব্যাটিং)

আয়ারল্যান্ড : ২৯২/৮, ৫০ ওভার (পল স্টার্লিং ১৩০, উইলিয়াম পোর্টারফিল্ড ৯৪, গ্যারি উইলসন ১২; আবু জায়েদ রাহী ৫/৫৮, সাইফুদ্দিন ২/৪৩, রুবেল ১/৪১)।

বাংলাদেশ : ২৯৪/৪, ৪৩ ওভার (লিটন দাস ৭৬, তামিম ৫৭, সাকিব আল হাসান ৫০, মুশফিকুর রহীম ৩৫, মাহমুদউল্লাহ ৩৫*, মোসাদ্দেক ১৪, সাব্বির ৭*; রানকিন ২/৪৮)।

ফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : আবু জায়েদ রাহী।

 

 

 
Electronic Paper