ফাইনালের স্বপ্ন দেখছে টাইগাররা

ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

ফাইনালের স্বপ্ন দেখছে টাইগাররা

খেলা ডেস্ক ১১:১১ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

print
ফাইনালের স্বপ্ন দেখছে টাইগাররা

উইন্ডিজের বিপক্ষে ফাইনাল নিশ্চিতের ম্যাচে দুর্দান্ত ভাবে শুরু করে বাংলাদেশ। ক্যারিবীয়দের বেধে দেয়া ২৪৮ লক্ষে হাসছে মুশফিকের ব্যাট। আর তাতেই জয়ের স্বপ্ন দেখছে টাইগরারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪৩.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করেছে মাশরাফি বাহিনী।

ইনিংসের ২১তম ওভারে সাকিব আল হাসান ও সৌম্য সরকারের বিদায়ে চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। সেখান থেকে দলকে মুক্ত করে দারুণ জুটি গড়ে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। দুজনের জুটি এরইমধ্যে ৬০ পার হয়েছে। ৩৪ বলে ৩৪ করে অপরাজিত আছেন মুশফিক। আর ৫৩ বলে ৪৩ রান করে আউট হলেও জয়ের পথ দেখিয়ে দিয়ে যান মিথুন।

তামিম ইকবালের বিদায়ের পর সৌম্য সরকারকে নিয়ে ইনিংস বেশ গুছিয়ে এনেছিলেন সাকিব আল হাসান। কিন্তু দলীয় রান ১০০ পার হওয়ার পর উইন্ডিজ স্পিনার নার্সের বলে টানা দুই বাউন্ডারি হাঁকাতে গিয়ে রোস্টন চেজের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার। বিদায় নেয়ার আগে ৩৫ বলে ২৯ রানের ইনিংস খেলার পথে তিনি ৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

অন্যদিকে দারুণ শুরুর পর ওপেনিং সঙ্গী তামিম ইকবাল বিদায় নিলেও নিজের স্বভাবজাত আগ্রাসী ব্যটিং চালিয়ে যাচ্ছিলেন সৌম্য সরকার। তুলে নিয়েছিলেন নিজের ৯ম ওয়ানডে ফিফটি। ৫৯ বলে ফিফটি তুলে নেয়ার পথে তিনি ৪টি চার ও ২টি ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু নার্সের করা ২১তম ওভারে সাকিবের বিদায়ের এক বল পরেই অ্যামব্রিসের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় তার ৫৪ রানের ইনিংস।

এর আগে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় বাংলাদেশ। সোমবার ডাবলিনে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি।