ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ১ শ্রাবণ ১৪২৬

ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক ২:১৮ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

print
ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলবে ওয়েস্ট ইন্ডিজ। গত বৃহস্পতিবারের দিনভর বৃষ্টি হানা না দিলে হয়তো ওই দিনই ফাইনাল নিশ্চিত হতে পারতো বাংলাদেশেরও। কিন্তু বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ায় আয়ারল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করত হয়েছে টাইগারদের।

ক্যারিবীয়ানদের বর্তমান পয়েন্ট ৯। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ টিম। পাশাপাশি আইরিশদের রয়েছে ২ পয়েন্ট। হিসেব বলছে আর একটি ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। আর যদি কোনভাবে হারলে পরবর্তিতে জিততে হবে আয়ারল্যান্ডের সাথে। সেই ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। যাদের প্রথম মোকাবেলায় ৮ উইকেটে হারিয়েছে টাইগাররা। বাংলাদেশ সময় বেলা ৩.৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে চোটে পড়েছেন দলের পেস অল রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। অনুশীলনে কোমরে টান লেগেছে তার। তবে চোট খুব একটা গুরুতর নয়। সতর্কতা হিসেবে খেলানো হচ্ছে না তাকে।

সাইফউদ্দীনের চোটে কপাল খুলেছে আবু জায়েদ রাহীর। সব ঠিকঠাক থাকলে ওয়ানডেতে আজ অভিষেক হতে পারে ২৫ বছর বয়সী এই পেসারের। এখন পর্যন্ত কোন ওয়ানডে না খেললেও বাংলাদেশের হয়ে ৫ টেস্ট ও ৩ টি-টুয়েন্টি খেলে ফেলেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে প্রথম দেখায় হারলেও দারুণ ফর্মে আছেন ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। আইরিশদের বিপক্ষে দুইবারই তিনশোর্ধ রান করেছে তারা। বাংলাদেশের বিপক্ষেও সেঞ্চুরি পেয়েছেন শাই হোপ। তবে তাতে মোটেও ভীত নয় বাংলাদেশ। বরং এই ম্যাচের আগে আত্মবিশ্বাসই ঝরে পড়ল মোহাম্মদ মিঠুনের কণ্ঠে।

বাংলাদেশের এই মিডল অর্ডার ব্যাটসম্যান বলেছেন, ‘এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই আমরা সিরিজের প্রথম ম্যাচে দারুণ বোলিং করেছি। তারা আরো ভালো করার চেষ্টা করবে। আমরা তাই করব। আমরা জানি তাদের ব্যাটসম্যানরা ভালো ফর্মে আছে। তবে আমরাও প্রমাণ করিয়ে দেখিয়েছি যে, চেজ করার মতো লক্ষ্যেও আমরা তাদের আটকে দিতে পারি।’