ক্ষতিপূরণ দাবি স্টার্কের

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

আইপিএল খেলতে না পারা

ক্ষতিপূরণ দাবি স্টার্কের

ক্রীড়া ডেস্ক ৭:২১ অপরাহ্ণ, এপ্রিল ০৯, ২০১৯

print
ক্ষতিপূরণ দাবি স্টার্কের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা দুই মৌসুম খেলতে পারেননি অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। এর মধ্যে গত বছর কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তিনি চুক্তিবদ্ধ ছিলেন। তবে আইপিএল শুরুর আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরিতে পড়েন স্টার্ক। ইনজুরির কারণে খেলতে না পারায় এখন ইন্সুরেন্স কোম্পানির কাছে ক্ষতিপূরণ দাবি করছেন অসি পেসার।

স্টার্কের দাবি, ইনজুরির কারণে খেলতে না পারলে তাকে ১.৫৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেয়ার জন্য ইন্সুরেন্স কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। চুক্তির পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন স্টার্ক।

ফেয়ারফক্সের প্রতিবেদনে বলা হয়েছে স্টার্ক একটি মামলা ফাইল করেছেন। যেখানে তিনি দাবি করেছেন, কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে খেলার জন্য ১.৮ মিলিয়ন ডলারে তিনি চুক্তিবদ্ধ হন। তবে ইনজুরির কারণে ওই মৌসুমে কোনো ম্যাচ খেলতে পারেননি স্টার্ক। পরবর্তী মৌসুমেও ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে খেলার সুযোগ দেয়নি।

স্টার্কের দাবি ১.৫৩ মিলিয়ন ডলারের চুক্তিতে ইন্সুরেন্স কোম্পানির সঙ্গে চুক্তি হয়। যেই চুক্তি অনুযায়ী ইন্সুরেন্স কোম্পানি ইনজুরির কারণে খেলতে না পারলে ক্ষতিপূরণ দিতে বাধ্য। একই কারণে প্রিমিয়াম হিসেবে ৯৭ হাজার ৯২০ টাকা ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে পরিশোধও করেছেন। রিটে দাবি করা হয়েছে, চুক্তির সময়ই ইন্সুরেন্স প্রতিষ্ঠান তার মেডিকেল চেক-আপ করে।

সেই চুক্তির ভিত্তিতে বীমা কোম্পানির কাছে অর্থ দাবি করেন স্টার্ক। কিন্তু এর জবাবে ২০১৮ সালের ২২ নভেম্বর ইমেইলে জানায়, বাদী তার দাবি অনুযায়ী বীমার পুরো সুবিধা প্রাপ্য নয়।