ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৬ আষাঢ় ১৪২৫
সবচেয়ে মারকুটে দল জার্মানি, দ্বিতীয় আর্জেন্টিনা : পরিসংখ্যান
খেলা ডেস্ক
Published : 2018-06-14 08:28:00
সবচেয়ে মারকুটে দল জার্মানি, দ্বিতীয় আর্জেন্টিনা : পরিসংখ্যান

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনায় কাঁপছে পুরো ফুটবল মহল। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই শুরু হচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। এরই মধ্যে সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছে তর্ক-বিতর্ক। তবে সব প্রশ্নের উত্তর মিলবে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পরেই।

কিন্তু তার আগে পরিসংখ্যান বলছে অন্য কথা। বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে সবচেয়ে মারকুটে দল হিসেবে উঠে এসেছে জার্মানির নাম!‌ সবচেয়ে বেশি ফাউল, সবচেয়ে বেশিবার লাল ও হলুদ কার্ড দেখা এবং ম্যাচের মধ্যে বিপক্ষ এবং রেফারির সঙ্গে জড়িয়ে পড়ায় সকলকে পিছনে ফেলেছে জার্মান দল।
জার্মানি প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এখনও পর্যন্ত ১২২টি হলুদ কার্ড দেখেছে। ম্যাচের মধ্যে দু’‌বার হলুদ কার্ড দেখে মাঠের বাইরে যাওয়ার ঘটনা জার্মানরা ঘটিয়েছেন দু’‌বার। বাকি পাঁচবার একই ম্যাচে একটি হলুদের পরে আর একটি লাল কার্ড দেখেছেন তারা।
যে পদ্ধতিতে এই তথ্য সংগ্রহ করা হয়েছে তাতে একটি হলুদ কার্ডের জন্য দলকে দেওয়া হয়েছে ৫ পয়েন্ট, একই ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ডের জন্য দেওয়া হয়েছে ৭ পয়েন্ট এবং একটি লাল কার্ডের জন্য দেওয়া হয়েছে ১০ পয়েন্ট। এই পয়েন্ট সিস্টেমে ৬৪৭ পয়েন্ট পেয়ে শীর্ষে জার্মানি।
অন্যদিকে, ১৭ পয়েন্ট কম পেয়ে (‌৬৩০)‌ দুই নম্বরে আছে আর্জেন্টিনা। তিন নম্বরে অনেকটা পিছিয়ে রয়েছে ব্রাজিল। ৫৩০ পয়েন্ট তাদের।

 




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক
মো. আহসান হাবীব
ভারপ্রাপ্ত সম্পাদক
ড. কাজল রশীদ শাহীন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : editorkholakagoj@gmail.com    kholakagojnews@gmail.com
Developed & Maintenance by Poriborton IT Team. Email : rafiur@poriborton.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();