ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

অনুশীলনে দেরি হলেই শাস্তি

খেলা ডেস্ক
🕐 ৩:১২ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০১৯

অনুশীলনে দেরি হলেই শাস্তি মুম্বাই ইন্ডিয়ান্সে। যেকোনো খেলাতেই সফলতার প্রথম শর্ত দলের মধ্যে শৃঙ্খলা। আর তা ভঙ্গ করলে শাস্তিও পেতে হয় অনেক খেলোয়াড়কে। তবে এক্ষেত্রে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজির শাস্তিটা একটু অদ্ভুত।

সবাই অনুশীলন করছে অথচ কেউ একজন দেরিতে আসলেন, এতে বাকিদের অবশ্যই ছন্দপতন হয়। আর এই বিশৃঙ্খলা সৃষ্টির জন্য অদ্ভুত শাস্তি পান মুম্বাইয়ের অনুশীলনে দেরিতে আসা ক্রিকেটার। শুধু অনুশীলনই নয়, এই শাস্তি বলবৎ থাকে টিম বাসে ওঠা ও টিম মিটিংয়ে দেরিতে আসা ক্রিকেটারের জন্যও।

এক কথায় ‘সং’ সাজিয়ে ফেলা হয় ওই ক্রিকেটারকে। জোকারদের মতো পোশাক পরিয়ে রাখা হয় পুরোটা সময়। হোটেল থেকে বের হওয়া থেকে শুরু করে মাঠ যাওয়া পর্যন্ত যাত্রাপথের পুরোটা সময় ওই হাস্যকর পোশাক পরে থাকতে হয় শাস্তি প্রাপ্ত ক্রিকেটারকে।

আইপিএলের গেল আসরে এই শাস্তি পেয়েছিলেন দলের অধিনায়ক রোহত শর্মা। এবার তা প্রথম পেলেন পেসার বারিন্দার স্রান। অনুশীলনে দেরি করে আসায় তাকে নানা ‘ইমোজি’র ছবি সংবলিত ট্রাউজার ও শার্ট পরতে হয়েছে। এই ‘ইমোজি’ কিট পরেই মুম্বাই থেকে দলের সঙ্গে হায়দ্রাবাদ পর্যন্ত যেতে হয়েছে তাকে।

যতদিন পর্যন্ত অন্য কোনো ক্রিকেটার এই দোষে দোষী না হবেন, ততদিন পর্যন্ত বারিন্দারকেই ‘ইমোজি’ দেওয়া কমলা রঙের প্যান্ট পরতে হবে।

 
Electronic Paper