ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নতুন রেকর্ড গড়লেন সালাহ

খেলা ডেস্ক
🕐 ১২:০০ অপরাহ্ণ, এপ্রিল ০৬, ২০১৯

প্রিমিয়ার লিগে সর্বশেষ ৬ ম্যাচে প্রথম গোলের দেখা পেয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ। সাউদাম্পটনের বিপক্ষে তার করা গোলের সাহায্যেই ফের একবার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। আর সালাহ নিজেও নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন। লিভারপুলের জার্সিতে প্রিমিয়ার লিগে দ্রুততম সময়ে ৫০ গোলের রেকর্ড এখন তার দখলে।

শুক্রবার (৫ এপ্রিল) রাতের ম্যাচে শুরুর ৯ম মিনিটেই গোল করে লিভারপুলকে চমকে দিয়েছিলেন সাউদাম্পটনের শেন লং। ৩৬তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান নেবি কেইতা। এরপর শেষ বাঁশি বাজার ১০ মিনিট আগে গোল করে ‘অল রেডস’দের এগিয়ে দেন সালাহ। ৮৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন জর্ডান হেন্ডারসন। ৩-১ গোলে জিতে যায় লিভারপুল।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ ম্যাচ গোলবিহীন কাটানোর পর গোলের দেখা পেয়ে লিভারপুলের সাবেক তারকা ফার্নান্দো তোরেসকে পেছনে ফেলে নতুন মাইলফলক গড়েছেন সালাহ। ৬৯ ম্যাচে ৫০ গোলের মাইলফলক ছুঁলেন মিশরীয় ফরোয়ার্ড। একই মাইলফলক ছুঁতে তোরেসের লেগেছিল ৭২ ম্যাচ।

এর আগে ৮৬ ম্যাচে ৫০তম প্রিমিয়ার লিগ গোলের দেখা পেয়েছিলেন লিভারপুলের একসময়ের প্রাণভোমরা ও বার্সেলোনার বর্তমান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। সাবেক তারকা রোবি ফোলারের লেগেছিল ৮৮ ম্যাচ।

এই বছরের শুরুতে প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ দ্রুততম সময়ে ৫০ গোলের কীর্তি গড়েছিলেন সালাহ। রোমার খেলে অ্যানফিল্ডে আসার আগে চেলসির হয়ে ২ গোল করেছিলেন তিনি।

সাউদাম্পটনকে হারিয়ে ফের একবার ২ পয়েন্টের ব্যবধানে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে লিভারপুল। তবে সিটির চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

লিভারপুলের জন্য সুসংবাদ একটাই, আর তা হলো সামনে শীর্ষ ৬ দলের মধ্যে শুধু চেলসির মুখোমুখি হতে হবে তাদের। অন্যদিকে সিটির সামনে আছে টটেনহাম ও ম্যানচেস্টার ইউনাইটেড পরীক্ষা।

 
Electronic Paper