ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অধিনায়ক থেকে সরিয়ে দেয়া হল আসগর আফগানকে

ক্রীড়া ডেস্ক
🕐 ৫:০৩ অপরাহ্ণ, এপ্রিল ০৫, ২০১৯

আফগানিস্তান ক্রিকেট দলের তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন আসগর আফগান। কিন্তু তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ইংল্যান্ড বিশ্বকাপের আগে দেশটির অধিনায়ক করা হয়েছে গুলবাদিন নাইবকে। এছাড়া টি-২০ ফরম্যাটের অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে। দেশটির টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন রহমত শাহ।

আফগান ক্রিকেট বোর্ড শুক্রবার এই সিদ্ধান্ত নিয়েছে। ঘোষিত হওয়া তিন অধিনায়কের মধ্যে রশিদ খানের এর আগে দেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে। তিনি আফগানদের চার ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এছাড়া টি-২০ অধিনায়ক রশিদ খানকে করা হয়েছে ওয়ানডে দলের সহ-অধিনায়ক। শফিকউল্লাহ শফিক টি-২০ এবং হাসমতউল্লাহ শাহেদি টেস্ট দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন।

আসগর আফগান ২০১৫ সালে মোহাম্মদ নবীর জায়গায় দেশটির অধিনায়কের দায়িত্ব নেন। তিনি দেশের প্রথম টেস্ট অধিনায়ক। এছাড়া দেশটির দ্বিতীয় টেস্টেই আয়ারল্যান্ডের বিপক্ষে দলকে ঐতিহাসিক জয় এনে দিয়েছেন।

তার নেতৃত্বে আফগানিস্তান ৩১ ওয়ানডে এবং ৪৬ টি-২০ ম্যাচের মধ্যে ৩৭টি ম্যাচে জয় পেয়েছে। জাতীয় দলের হয়ে ২০০৯ সাল থেকে খেলা এই ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে ২০১৩ এবং টি-২০ ক্রিকেটে ১০৫৬ রান করেছেন।

 
Electronic Paper