ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রোনালদোও ফিরছেন জাতীয় দলে

ক্রীড়া ডেস্ক
🕐 ৫:০০ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সি গায়ে চাপাননি মেসি কিংবা রোনালদো। এমনকি মেসি আর্জেন্টিনায় ফেরেননি এখনও। তিনি অবশ্য স্বেচ্ছা নির্বাসনে ছিলেন। সেই নির্বাসনের পর জাতীয় দলে রাখা হয়েছে তাকে। আর রোনারদো ছিলেন বিশ্রামে। তার জাতীয় দলে ফেরা নিয়ে খুব একটা জটিলতা ছিল না। পর্তুগালের হয়ে ইউরোতে খেলার সম্ভাবনা ভালোমতোই ছিল।

এবার ইউরোর বাছাইপর্বের ম্যাচের জন্য ঘোষিত দলে ফিরেছেন সিআরসেভেন। ২০২০ ইউরো বাছাইপর্বের ম্যাচে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ইউরো চ্যাম্পিয়নরা। ২২ ও ২৫ মার্চ ম্যাচ দুটি মাঠে গড়াবে। পর্তুগালের রাজধানী লিসবনে হবে দুটি ম্যাচই।

বিশ্বকাপের পরে অনুষ্ঠিত উয়েফা নেশনস লিগের ফাইনালে উঠে আাছে পর্তুগাল। রোনালদো ছাড়াই ফার্ন্দান্দো সান্তোস দলকে ফাইনালে তুলেছেন। তাই বলে রোনালদো খেলতে চাইলে তাকে বসিয়ে রাখতে পারেন না কোচ! আগেই তো তিনি বলে রেখেছেন, আশা করবো রোনালদো পর্তুগালের তরুণদের বেড়ে ওঠা পর্যন্ত খেলা চালিয়ে যাবে।

পর্তুগাল দলে রোনালদোর ফেরা ছাড়াও আছে বেশ কিছু চমক। বেনফিকার হয়ে আলো ছড়ানো উইঙ্গার হোয়াও ফেলিক্সকে দলে ডেকেছেন সান্তোস। পর্তুগালের হয়ে অভিষেক হয়ে যেতে পারে তার। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, বার্সেলোনা, লিভারপুলের মতো ক্লাব তাকে পাওয়ার লড়াইয়ে নেমেছে। জাতীয় দলের হয়ে আলো ছড়াতে পারলে তার ইউরোপের সেরা ক্লাবে খেলার পথ আরও মসৃণ হতে পারে।

এর আগে আর্জেন্টিনা দলে ফিরেছেন বার্সা তারকা লিওনেল মেসি। মার্চে তারা মরক্কো ও ভেনিজুয়েলার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে। তবে মেসি স্পেনে অনুষ্ঠিত ভেনেজুলেয়ার বিপক্ষে ম্যাচটি খেলবেন বলে জানিয়েছেন। দলের সঙ্গে তার মরক্কোয় খেলতে না যাওয়া অনেকটাই নিশ্চিত।

 
Electronic Paper