ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজ শুরু সিলেট পর্ব

দর্শক খরা কাটানোর প্রত্যাশা

ক্রীড়া প্রতিবেদক
🕐 ২:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

বিপিএলের ঢাকা পর্ব শেষে এক দিন বিরতি দিয়ে আজ মঙ্গলবার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে সিলেটে। এ পর্বে ইতোমধ্যে প্রত্যেকটি দল একে-অপরকে মোকাবেলা করেছে। মাঠের খেলা হয়েছে ভালোই কিন্তু এবার শুরু থেকেই হাহাকার ছিল বিপিএলের ম্রিয়মান জৌলুস নিয়ে। সবচেয়ে বেশি চোখে লাগার মতো ছিল ফাঁকা গ্যালারি। আগের আসরগুলোর তুলনায় এবারের বিপিএলে দর্শকহীনতা ভাবাচ্ছে আয়োজকদেরও। তবে মাঠের খেলায় লো স্কোরিং ম্যাচেও ফাইট হচ্ছে এবার। ব্যাট-বলের যুদ্ধে কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। বাড়তি বিনোদন দিতে যোগ হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি।

এত কিছুর পরও দর্শক নেই কেন? বোদ্ধারা উত্তর খুঁজতে গিয়ে বলছেন, জাতীয় নির্বাচন ঘিরে যারা গ্রামের বাড়িতে গিয়েছেন তাদের অনেকেই এখনো ঢাকায় ফেরেননি। স্কুল-কলেজের শিক্ষার্থীরা ছুটি কাটিয়ে উঠছে কেবল, এটিও একটি কারণ। দুপুর সাড়ে ১২টায় খেলা, এক টিকিটে দুই ম্যাচ। খেলা দেখতে হবে রাত ৯টা পর্যন্ত। লম্বা সিডিউল, এটিও কারণ। এ ছাড়া বিপিএলের এবারের ব্র্যান্ডিংটা ভালোভাবে করা হয়নি, এটাকেও কারণ বলছেন অনেক ক্রীড়ামোদী। আর টিকিটের দামও একটা সমস্যা। তবে দর্শকদের মাঠে ফিরিয়ে আনতে ইতোমধ্যেই সময়ে পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ আশা করছে সিলেট পর্ব থেকে মাঠে ফিরবে দর্শক। কারণ সিলেটে বছরজুড়ে খেলা থাকে না। তাই বিপিএলের এই ম্যাচগুলো সিলেটের মানুষ অবশ্যই মাঠে গিয়ে উপভোগ করবে। আজ খুলনা টাইটাইনস এবং রাজশাহী কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে সিলেট পর্ব। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ক্রীড়াপ্রেমীদের প্রত্যাশা এ ম্যাচ দিয়েই পুরনো চেহারায় ফিরবে বিপিএল। মাঠে আসবে দর্শক। সিলেটে এর আগের বিপিএলে দর্শক ছিল জমজমাট। তাই আশা করা যেতেই পারে, দর্শক খরা কাটবে এবার।

 
Electronic Paper