ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কটরেলের স্যালুটের কারণ

ক্রীড়া ডেস্ক
🕐 ৫:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 'ট্রেবল' জয়ের আশায় শুরুতে ধাক্কা খেয়েছে বাংলাদেশ। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজ জিতলেও টি-২০ সিরিজ শুরু করেছে হার দিয়ে। ওয়ানডে সিরিজে কেমো পল-ওসানে থমাসদের খেলার অভিজ্ঞতা ছিল বাংলাদেশের। কিন্তু শেলডম কটরেলকে খেলার অভিজ্ঞতা ছিল না। টি-২০ সিরিজে এসে তিনিই ধসিয়ে দিয়েছেন বাংলাদেশ ব্যাটসম্যানদের।

দলের হয়ে ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে কটরেল নিয়েছেন ৪ উইকেট। হয়েছেন ম্যাচ সেরা। দারুণ এই বল করার দিনে উইকেট নিয়েছেন আর 'স্যালুট' দিয়েছেন তিনি। কটরেলের অবশ্য এই স্যালুট দেওয়ার ঘটনা নতুন নয়। বরং ক্রিকেটে তিনি স্যালুট দেওয়ার জন্য পেয়েছেন আলাদা পরিচিতি। এর আগে ক্যারিবিয় লিগে ক্রিস গেইলকে আউট করেও স্যালুট দিয়েছেন এই তারকা।

সোমবার স্যালুটের কারণ নিয়ে কথা বললেন শেলডম কটরেল। জানালেন, তিনি জামাইকার একজন সেনাবাহিনী সদস্য। তার ওই সতীর্থদের প্রতি সম্মান জানাতেই তিনি স্যালুট দেন। এছাড়া বাংলাদেশে এসেই কন্ডিশনের সঙ্গে দারুণ মানিয়ে নিয়ে দুর্দান্ত বল করেছেন তিনি। কারণ জানালেন কটরেল।

তিনি বলেন, 'আসলে এটা মোটেও পেসারদের স্বর্গ নয়। তাই আমাদের বল করার ক্ষেত্রে স্মার্ট হতে হতো। পাওয়ার প্লেতে ওসানে থমাস খুব ভালো বোলিং করেছেন। বাংলাদেশ ভুল শট খেলুক এটাই ছিল আমাদের প্রত্যাশা। আমি বলবো, আমরা ভালো বোলিং করেছি এবং আমাদের পরিকল্পনা কাজে লাগাতে পেরেছি।'

 
Electronic Paper