ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আইপিএল নিলামে ৮ আফগান ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক
🕐 ৬:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

আইপিএলের ১২তম আসরের জন্য ৩৪৬ জন ক্রিকেটারকে নিলামে রাখা হয়েছে। আইপিএল খেলতে আগ্রহী মোট ১০০৩ জন ক্রিকেটার নিবন্ধন করেন। এর মধ্যে হুড়মুড়িয়ে আইপিএলে নিবন্ধন করেন আফগানিস্তানের ক্রিকেটাররা। দেশটির ২৭ জন ক্রিকেটার নাম লেখান আইপিএলের জন্য। তাদের মধ্যে আট জন ক্রিকেটারকে নিলামের জন্য রাখা হয়েছে।

এছাড়া আগেই তিন আফগান ক্রিকেটার আইপিএলে আছেন। তারা হলেন মুজিব-উর-রহমান, মোহাম্মদ নবী এবং রশিদ খান। এবার নতুন করে নিলামে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন মোহাম্মদ শাহজাদ, হয়রতউল্লাহ জাজাই ও গুলবাদিন নাইব। এছাড়া গত আসরে দল পাওয়া দেশটির চায়নাম্যান লেগস্পিনার জহির খানও আছেন এবারের নিলামে।

কাইস আহমেদ, শফিকউল্লাহ শফিক, করিম জানাত এবং সায়েদ সিরজাদকে রাখা হয়েছে এবারের নিলামে। তাদের মধ্যে থেকে ক'জন আইপিএল নিলামে দল পাবেন তা বলার জো নেই। তবে বাংলাদেশ থেকে যেখানে দু'জন, শ্রীলংকা থেকে সাতজন ক্রিকেটার নিলামে ডাক পেয়েছেন। সেখানে আফগানদের আটজন ডাক পাওয়া বড় ব্যাপারই বলতে হবে। দেশটির তরুণ ক্রিকেটারদের বিষয়টি উৎসাহও দেবে।

আগামী ১৮ ডিসেম্বর আইপিএলের নিলাম বসবে। এতে নিলামে আছেন ২২৬ জন ভারতীয় ক্রিকেটার। এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে ২৬ জন আছেন নিলামে। অস্ট্রেলিয়া থেকে আছেন ২৩ জন। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের ১৮ জন ক্রিকেটারকে নিলামের জন্য রাখা হয়েছে।

শ্রীলংকার সাতজনের পাশাপাশি নিউজিল্যান্ড থেকে আছেন ১‌৩ জন। এছাড়া জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজা আছেন নিলামে। আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে নিলামে আছেন একজন করে ক্রিকেটার। এদের মধ্যে ৭০ জন ক্রিকেটার আগামী আইপিএল আসরে দল পাবেন।

 
Electronic Paper