ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার চেজকে ফেরালেন মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৮:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৮

বাংলাদেশের পেসাররা উইকেট নেওয়ার লড়াইয়ে নেমেছেন। আর তাকে হাতের মুঠো থেকে বের হয়ে যাওয়া ম্যাচে দারুণভাবে ফিরে এসেছে মাশরাফিবাহিনী। প্রথমে উইন্ডিজের উইকেট নেন রুবেল। এরপর মুস্তাফিজের আঘাত।তারপর আবার রুবেল। অধিনায়ক মাশরাফি কেন বাদ যান। তার উইকেটের পর মুস্তাফিজ তুলে নেন উইকেটে। সর্বশেষ খবর পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান তুলেছে।  

উইন্ডিজের আশা হয়ে বেঁচে আছেন শাই হোপ। তিনি ৯৯ রানে ব্যাট করছেন। তার সঙ্গী কেমো পল। এর আগে বাংলাদেশের দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে নেমে দ্বিতীয় ওভারেই  হ্যামরাজ চন্দ্রপলকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপ এবং ব্রাভো সেখান থেকে ভালো জুটি গড়েন।

ব্রাভোকে ২৭ রানে ফিরিয়ে জুটি ভাঙেন রুবেল। এরপর মারলস স্যামুয়েলস আউটন হন ২৬ রানে। ওপেনার হ্যামরাজ করতে পারেন ৫ রান। স্যামুয়েলসের আউটের পর হেটমায়ার এবং রোভম্যান পাওয়েল যথাক্রমে ১৪ ও ১ রান করে ফেরেন। রোস্টন চেজ ফেরেন ৯ রানে।

এর আগে বাংলাদেশ টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলে। বাংলাদেশ দলের হয়ে সিনিয়র তিন ব্যাটসম্যান ফিফটি করেন। সাকিব করে দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান। মুশফিক খেলেন ৬০ রানের ইনিংস। তামিম ৫০ রান করে ফেরেন। আর মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ৩০ রান।

তবে শেষ দিকে ভালো করতে না পারায় বাংলাদেশের সংগ্রহ বেশি বড় হয়নি। এখন তাই বোলারদের দায়িত্ব নিতে হবে ওয়েস্ট ইন্ডিজকে আটকানোর। রুবেল-মুস্তাফিজ এবং মাশরাফিরা পরপর তিন উইকেট তুলে নিয়ে ম্যাচের ভাগ্য সমানে সমানে নিয়ে এসেছে। বাকি কাজটাও করতে হবে বোলারদের।

 
Electronic Paper