অ্যাডিলেড টেস্টের আগে ১২ সদস্যের দল ভারতের

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ ১৪২৫

অ্যাডিলেড টেস্টের আগে ১২ সদস্যের দল ভারতের

ক্রীড়া ডেস্ক ৪:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৮

print
অ্যাডিলেড টেস্টের আগে ১২ সদস্যের দল ভারতের

অস্ট্রেলিয়া টেস্টে তাদের সেরা ফর্মে নেই। কিন্তু ঘরের মাঠে খেলা বলে তর্জন-গর্জন চলছে বেশ। ভারত ফেবারিট নাকি অস্ট্রেলিয়া তা নিয়ে মতামত দিচ্ছেন অনেকে। রীতিমত টেস্টের আগের দিনই অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে তাদের একাদশ। ভারত দিয়েছে ১২ সদস্যে দল। অর্থাৎ ভারতের দেওয়া দল থেকে বাদ পড়বেন একজন।

অ্যাডিলেডে টেস্টের চূড়ান্ত একাদশ ভারত বৃহস্পতিবার সকালেই ঘোষণা করবে। আর একাদশে ঢোকার লড়াইটা মূলত হবে হনুমা বিহারী ও রোহিত শর্মার মধ্যে। চলতি বছরেই ওভালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টেই নজর কেড়েছিলেন হনুমা বিহারী। প্রথম ইনিংসে ৫৬ রান করার পাশাপাশি ৩ উইকেটও নিয়েছিলেন তিনি। তার ব্যাটিংয়ে অনেকে লক্ষ্মণকে দেখেন।

রোহিত আবার দেশের হয়ে ইতিমধ্যেই ২৫টি টেস্ট খেলেছেন। যার শেষটা জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তার আগে ২০১৪–১৫ সালে অস্ট্রেলিয়া সফরে ছয় ইনিংসে রোহিত ব্যাট হাতে ছিলেন বিবর্ণ। তাঁর গড় ছিল ২৮.‌৮৩। ভারতের ঘোণিত ১২ জনের দলে আছেন মুরলি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋষভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা। অর্থাৎ তিন পেসার ও এক স্পিনারে নামছে ভারত।

অসিদের একাদশে আছেন মার্কোস হ্যারিস, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, ট্রাভিস হেড, পিটার হ্যান্ডসকম্ব, টিম পেইন, জস হ্যাজলউড, প্যাট কামিন্স, নাথান লায়ন এবং মিচেল স্টার্ক। অর্থাৎ অসিরাও খেলছে তিন পেসার ও এক স্পিনার নিয়ে।

অলরাউন্ডার মিচেল মার্শকে প্রথম একাদশে রাখেনি অসিরা। ওপেনার হিসেবে অভিষেক হচ্ছে মার্কোস হ্যারিসের। মিচেল মার্শের বাদ যাওয়া নিয়ে অধিনায়ক টিম পেইন বলেন, '‌কিছুদিন যাবৎ ধারাবাহিকতা হারিয়ে ফেলেছে মিচেল মার্শ। তবে সিরিজের বাকি টেস্টে প্রথম একাদশে ঢুকতেই পারেন তিনি।'