মেসি-রোনালদোকে হারানো ‘ফুটবলের জয়’ : মদ্রিচ

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

মেসি-রোনালদোকে হারানো ‘ফুটবলের জয়’ : মদ্রিচ

খেলা ডেস্ক ১২:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৮

print
মেসি-রোনালদোকে হারানো ‘ফুটবলের জয়’ : মদ্রিচ

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দশ বছরের একচেটিয়া রাজত্বে হানা দিয়ে প্রথমবারের মতো ব্যালন ডি’অর পুরষ্কার জিতেছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় প্যারিসে মনোমুগ্ধকর অনুষ্ঠানের মাধ্যমে বর্ষসেরা খেলোয়াড়ের ব্যালন ডি’অর জয়ী হিসেবে মদ্রিচের নাম ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মদ্রিচ ছাড়া বাকি দুইজন হলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ফ্রেঞ্চ তারকা অ্যান্তনিও গ্রিজম্যান।

মদ্রিচের বর্ষসেরা হওয়ার বছরে পঞ্চম স্থানে নেমে গিয়েছেন মেসি। ফ্রান্স ফুটবলের মতে গত এক বছরে মেসির চেয়েও এগিয়ে ছিলেন ফ্রান্সের তরুণ তারকা কাইলিয়ান এমবাপে। ব্রাজিলিয়ান তারকা নেইমার হয়েছেন ১২তম।

তবে সব আলোচনা ছাপিয়ে মদ্রিচের সাফল্যে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে মেসি-রোনালদোর রাজত্ব অবসানের ঘটনাই। অনেকেই বলছেন অযোগ্য হয়েও এবার ব্যালন জিতলেন মদ্রিচ। এটিকে ফুটবল বিশ্বে অনেকে নেতিবাচকভাবে দেখলেও মদ্রিচ নিজে মনে করছেন ফুটবলের জয়।

পুরষ্কার পেয়ে মদ্রিচ বলেন, ‘মেসি ও রোনালদো গত দশ বছরে অমানুষিক ছিলো। হতে পারে যে গত দশ বছরে জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা কিংবা ওয়েসলি স্নাইডাররা ব্যালনের যোগ্য ছিলো। কিন্তু তারা পায়নি। মানুষ অবশেষে নতুন বিজয়ী পেল। আমি জানি না তারা অন্য কিছু চেয়েছে কি-না। তবে আমার মতে এতে ফুটবলেরই জয় হয়েছে। আমি খুশি যে এটি জিততে পেরেছি। এখানের সব খেলোয়াড়ই হয়তো এটার দাবীদার। কিন্তু তারা পায়নি।’