ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দলকে বিশ্বকাপ জিতিয়েই পেলেন বাবার মৃত্যুসংবাদ

অনলাইন ডেস্ক
🕐 ৩:৪৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

দলকে বিশ্বকাপ জিতিয়েই পেলেন বাবার মৃত্যুসংবাদ

প্রথমবারের মতো শিরোপাজয়ের হাতছানি দেখছিল দুই দলই। কিন্তু ইংল্যান্ডকে দুঃখের সাগরে ভাসিয়ে অধিনায়ক ওলগা কারমোনার একমাত্র গোলে ইতিহাস গড়ে স্পেন। স্প্যানিশদের প্রথমবারের মতো নারী বিশ্বকাপের স্বাদ এনে দেন তিনি।

 

কিন্তু বিশ্বকাপ জয়ের আনন্দটা বেশিক্ষণ স্থায়ী হয়নি ওলগার। কেননা ম্যাচ শেষেই তিনি পান বড় একটি দুঃসংবাদ; বাবার মৃত্যুসংবাদ।

ফাইনালে মাঠে নামার আগমুহূর্তে মৃত্যুবরণ করেন স্পেনকে বিশ্বকাপ এনে দেওয়ার নায়ক ওলগার বাবা। খেলায় প্রভাব পড়বে বলে সেই খবর গোপন রাখা হয়। ম্যাচ শেষে পুরস্কার বিতরণীর সময় এ খবর জানানো হয় তাকে।

ফাইনালের একমাত্র গোলের পর উদযাপনের সময় জার্সি উঁচিয়ে তার আন্ডারশার্টে লেখা ‘মার্চি’ শব্দটি দেখান ওলগা। নিজের বন্ধুর সদ্যপ্রয়াত মাকে স্মরণ করেই তিনি এমনটি করেছিলেন। কিন্তু ম্যাচ শেষে পেলেন নিজের বাবার মৃত্যু সংবাদ।

বাবার মৃত্যু সংবাদ পাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে কারমোনা লিখেছেন, ‘না জেনেই খেলা শুরু হওয়ার আগে আমার নিজের তারকা (বিশ্বকাপ জয়ের চিহ্ন) পেয়েছিলাম। আমি জানি তুমি আমাকে অনন্য কিছু অর্জন করার শক্তি দিয়েছ। আমি জানি তুমি আজ রাতে আমাকে দেখছ এবং তুমি আমাকে নিয়ে গর্বিত। শান্তিতে ঘুমাও বাবা।’

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাদের এক বিবৃতিতে জানায়, ‘আমরা গভীরভাবে শোকাহত কারণ আমাদের ওলগা কারমোনার বাবার মৃত্যুর ঘোষণা করতে হচ্ছে। কারমোনা বিশ্বকাপ ফাইনালের পর দুঃখজনক খবরটি জানতে পেরেছে। গভীর দুঃখের এই সময়ে আমরা ওলগা এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা তোমাকে ভালোবাসি ওলগা, তুমি স্প্যানিশ ফুটবলের ইতিহাসের অংশ।’

শুধু ফাইনাল না, স্পেনকে সেমিতে তোলার অন্যতম কারিগরও ছিলেন ওলগা। সুইডেনের বিপক্ষে সেহস মুহূর্তে তার দুর্দান্ত এক গোলেই ফাইনালের টিকিট কেটেছিল স্পেন।

 
Electronic Paper