ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সৌদি ক্লাব ছাড়তে মরিয়া রোনালদো

ক্রীড়া ডেস্ক
🕐 ৭:৪৯ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

সৌদি ক্লাব ছাড়তে মরিয়া রোনালদো

বিশ্বকাপের পরেই অর্থাৎ ডিসেম্বরে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো রেকর্ড অর্থের বিনিময়ে সৌদি ক্লাব আল-নাসরে যোগ দিয়ে বিশ্বকে চমকে দিয়েছিলেন। ম্যানচেস্টার ইউনাইটেড এর সঙ্গে চুক্তি শেষেই রোনালদো বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড় হিসাবে সৌদি ক্লাব আল-নাসরে যোগ দেন। দুই বছরের চুক্তি হয় ২১৫ মিলিয়ন ডলারের বিনিময়ে। যদিও তখন মুন্ডো দেপোর্তিভো পূর্বাভাস করেছিলেন মধ্যপ্রাচ্যে তার অবস্থান স্থায়ী হবে না।

সেটাই যেন সত্যে রুপ দিতে চলেছে, সৌদি লিগ শেষ না হতেই ইউরোপীয়ান লিগে ফিরতে কেঁদে উঠেছে রোনালদোর মন। গত কয়েক মাসে সৌদি অবস্থানে তার মত বদলাতে শুরু করে। তার মনে হচ্ছে এখন, ইউরোপের আধুনিক সমাজ থেকে অনেক দূরে সৌদি ক্লাবের জীবন। আর তাই ৩৮ বছর বয়সী রোনালদো এখন ইউরোপে ফিরতে মরিয়া।

যদিও এরই মধ্যে সৌদি প্রো লিগে আল নাসরের হয়ে ১৭টি ম্যাচ খেলে ফেলেছেন রোনালদো। তাতে গোল করেন ১৩টি। কিন্তু এতে তার দল আল নাসরের উন্নতি হয়নি। তার আগমনে বরং প্রো লিগের শীর্ষ স্থান পিছলে গেছে আল নাসরের। এমন কি কিং কাপ অফ চ্যাম্পিয়ন্স থেকেও ছিটকে গেছে। এমন কি অভিজ্ঞ স্ট্রাইকারের খারাপ করার কারণে টেনুলেন্স প্রদর্শনের জন্য শিরোনাম হয়েছেন। পাশাপাশি বরখাস্ত হওয়ার আগে কোচ রুডি গার্সিয়ার সাথে বিবাদে জড়িয়ে পড়েছিলেন রোনালদো। সব মিলে সৌদি ক্লাবে বিষিয়ে উঠেছেন রোনালদো।

কিন্তু চাইলে কি দল ত্যাগ করা যায়! রোনালদোর পরবর্তী অবস্থান নিয়ে মুন্ডো দেপোর্তিভো মনে করে, চুক্তির আগে ক্লাব ছেড়ে গেলে আল-নাসরকে বিশাল ক্ষতিপূরণ ফি দিতে হবে রোনালদোকে। এমন কি যে কোন প্রতিযোগিতামূলক পদক্ষেপ থেকে চার মাসের স্থগিতাদেশের মুখোমুখি হতে পারেন। তবে সৌদি ক্লাবের সাথে সমঝোতা চুক্তি পৌছাতে পারলে কোন প্রতিক্রিয়া ছাড়াই তিনি চলে যেতে পারবেন।

 
Electronic Paper