ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্মরণীয় জয়ের পর সুখবর পেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক
🕐 ১২:৫২ অপরাহ্ণ, মে ১৩, ২০২৩

স্মরণীয় জয়ের পর সুখবর পেল বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপের বছরে ঘরের মাঠ ও দেশের বাইরে বেশ ভালো সময় পার করছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৩২০ রানের বড় লক্ষ্য পার করে টাইগাররা অনবদ্য জয় পেয়েছে।

আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায়, চলমান এই সিরিজে বাংলাদেশ-আয়ারল্যান্ড ছাড়াও দক্ষিণ আফ্রিকার নজর ছিল। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় হালে পানি পায় প্রোটিয়ারা। তারা সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে। দ্বিতীয় ওয়ানডে জিতে সুখবর পেল বাংলাদেশও।

তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি খেলছে ২০২২-২৩ ওয়ানডে সুপার লিগের সর্বশেষ সিরিজ। ইতোমধ্যে বাকি সব দলের খেলা শেষ হয়েছে। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ইতি ঘটবে ওয়ানডে সুপার লিগের চলতি মৌসুমের। তার আগেই নাজমুল হোসেন শান্তর অনবদ্য সেঞ্চুরি, তাওহীদ হৃদয়ের হাফসেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দারুণ ফিনিশিংয়ে টাইগাররা স্মরণীয় জয় পেয়েছে। আর তাতেই সুপার লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে বাংলাদেশ।

আইসিসি প্রকাশিত পয়েন্ট টেবিল থেকে জানা যায়, ২৩ ম্যাচে ১৪৫ পয়েন্ট নিয়ে টাইগারদের অবস্থান তিনে। শীর্ষে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ১৭৫ এবং ১৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইংল্যান্ড। তবে বাংলাদেশের চেয়ে উভয় দলই এক ম্যাচ বেশি খেলেছে। তামিমদের পরে থাকা যথাক্রমে ভারতের পয়েন্ট ১৩৯ এবং পাকিস্তানের অর্জন ১৩০ পয়েন্ট। দু’দলই সমান ২১টি করে ম্যাচ খেলেছে।

 

 
Electronic Paper