ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেসিদের ঢাকায় আসা নিয়ে যা জানাল পররাষ্ট্র মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক
🕐 ৯:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০২, ২০২৩

মেসিদের ঢাকায় আসা নিয়ে যা জানাল পররাষ্ট্র মন্ত্রণালয়

চলতি মাসের শেষ ভাগে ঢাকা সফরে আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্টিয়াগো কাফিয়েরা। এই সফরে ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস খোলার ব্যপারে ঘোষণা আসার কথা রয়েছে। তবে বিশ্বজয়ী লিওনেল মেসিদের ঢাকায় আসার বিষয়টি এখনো চূড়ান্ত নয়। জানুয়ারির শুরুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে জানানো হয় মেসিদের বাংলাদেশে আসার কথা। যদিও পরবর্তীতে বাফুফে তাদের অবস্থান পরিবর্তন করে।

 

নতুন করে আবারো মেসিদের আসার বিষয়ে নতুন মাত্রা যুক্ত হয়েছে। আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের বাফুফে ভবনে আসায় মেসিদের আগমনের সম্ভাবনা জোরালো হচ্ছে। তাহলে কি আর্জেন্টিনা ফুটবল দলের বাংলাদেশে আসার বিষয়টি নিয়ে কথা বলতেই ফেডারেশনে যান এই প্রতিনিধি? 

যদিও মেসিদের আসার বিষয়ে স্পষ্ট কোন ধারণা দেননি আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। আর্জেন্টিনার এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমার মন্ত্রণালয় এই বিষয়টি নিয়ে কাজ করছে না। তবে আমি শুনেছি জুনে আর্জেন্টিনা দল ঢাকায় আসতে পারে। এর বেশি কিছু বলতে পারব না আমি।’

বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশী মানুষদের আর্জেন্টিনার সমর্থনের কথাও জানেন তিনি। এ প্রসঙ্গে বলেন, ‘শুধু এটুকু বলব, আমি শুনেছি আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে বিশ্বকাপের সময় এ দেশে অনেক উন্মাদনা হয়েছে।’

ফুটবল সমর্থন বাংলাদেশের সাথে আর্জেন্টিনার সম্পর্ক নিয়ে গেছে কূটনৈতিক সম্পর্কে। তাইতো বাংলাদেশে খোলার কথা রয়েছে আর্জেন্টিনার দূতাবাস।

মেসিদের ঢাকায় আসার সম্পর্কে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন বলেন, ফুটবল তারকা মেসির আসার খবর আমিও দেখেছি (গণমাধ্যমে)। এখন পর্যন্ত এটা চূড়ান্ত হয়নি। তবে এটি সম্পর্কে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। যদি তাদের দিক থেকে এ বিষয়ে পরবর্তীতে কোনো তথ্য আসে, আমরা আপনাদের জানাতে পারব।

 
Electronic Paper