ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জয়ের সুবাস নিয়ে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:১৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৮

মিরপুর টেস্টের শেষ দিনের প্রথম সেশন শেষ হয়েছে। বৃহস্পতিবার জয়ের সুবাস নিয়েই মধ্যাহ্নভোজে গিয়েছে টাইগাররা। এরই মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলেছে জিম্বাবুয়ে। সিরিজ বাঁচাতে ৫৯ ওভারে আর ৬ উইকেট তুলে নিতে হবে টাইগারদের।

লাঞ্চ পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ১৬১ রান। ব্যাট করছেন ব্রেনডন টেইলর (৫৪*) ও পিটার মুর (১০*)।

তবে বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হবে টেইলর-মুরের জুটি ভাঙা। প্রথম ইনিংসে এই জুটিই ভুগিয়েছে টাইগারদের। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা টেইলর এরই মধ্যে হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলেছেন।

এর আগে দিনের প্রথম ইউকেটটি নেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তিন নম্বরে নামা শন উইলিয়ামস ব্যক্তিগত ১৩ রানে মোস্তাফিজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। আর ৪৮ ওভারের ষষ্ঠ বলে তাইজুলের বল তাইজুলকেই ক্যাচ দিয়ে মাঠ ছেড়েছেন সিকান্দার রাজা (১২)।

তবে এদিন একটি মুল্যবান রিভিউ নষ্ট করে বাংলাদেশ। ম্যাচের ৪৫তম ওভারের পঞ্চম বলে খালেদ আহমেদের বলটি ইনসুইং করে ব্যাটসম্যান ব্রেনডন টেইলরের প্যাডে লাগে। স্পষ্টতই বোঝা যাচ্ছিল বলটি লেগ স্ট্যাম্পের বেশ বাইরে দিয়ে চলে যেতো। খালেদ এলবিডাব্লুর আবেদন করলে আম্পয়ার তা নাকচ করে দেন। আর সাথে সাথে মাহমুদউল্লাহ রিভিউর আবেদন করেন।

টিভি রিপ্লেতে দেখা যায় বলটি সুইং করে লেগ স্ট্যাম্পের বেশ বাইরে দিয়ে চলে যেত। ফলে আম্পয়ারের সিদ্ধান্তই বহাল থাকে। আর মূল্যবান রিভিউটি নষ্ট হয় বাংলাদেশের।

এর আগে বুধবার ৪৪০ রানের লিড নিয়ে নিজের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এদিন শুরুর ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে ধাক্কা খেলেও মাহমুদউল্লাহ ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় বড় রানে ভিত্তি পায় বাংলাদেশ।

পঞ্চম উইকেট জুটিতে অধিনায়কের সাথে ১১৮ রানের জুটি গড়ে আউট হন মিঠুন। ১১০ বল খেলে ৬৭ রান করেছেন তিনি। তার আউটের পর অবশ্য দ্রুতই ফিরে যান আরিফুল হক। আগের ইনিংসে হাফ সেঞ্চুরি করা মিরাজ এ ইনিংসে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহর। অবিচ্ছিন্ন এই জুটিতে আসে ৭৩ রান।

 
Electronic Paper