ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মিরাজ-মাহমুদউল্লাহর ব্যাটে আশা দেখছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
🕐 ২:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২২

মিরাজ-মাহমুদউল্লাহর ব্যাটে আশা দেখছে বাংলাদেশ

টপ-অর্ডার শেষ হয়ে গিয়েছিল আগেই। এরপর ১৭ রানে তিন উইকেট হারিয়ে বাংলাদেশ পড়ে গিয়েছিল বেশ বিপদে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। ব্যাট হাতে এগিয়ে নিচ্ছেন আগের ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

 

প্রথম ম্যাচ জয়ের সুখস্মৃতি নিয়ে বুধবার দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও টপ অর্ডাররা আবারও ব্যর্থ হয়েছেন। ১৯ ওভারে ৬৯ রানেই পড়েছে ৬ উইকেট! চাপে পড়ায় জুটি গড়ে দলকে টেনে তোলার কাজ করছেন মাহমুদউল্লাহ (২৬) ও মেহেদী হাসান মিরাজ (৩১)। ৩০ ওভার শেষে ৬ উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ১২৪ রান।

অথচ আক্রমণাত্মক ব্যাটিংয়ে শুরুর বার্তা দিচ্ছিলেন এনামুল। দ্বিতীয় ওভারে প্রথম বলে ফ্লিক করে চার মেরেছেন। দ্বিতীয় বলে ড্রাইভ করে পেয়েছেন আরও একটি। দারুণ শুরুর পর একই ওভারে বিদায় নিতে হয়েছে তাকে। চতুর্থ বলে স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে গিয়েছিলেন। পরের বলে অবশ্য সাজঘরে ফিরতে হয়েছে।মোহাম্মদ সিরাজের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েছেন। ফেরার আগে ৮ বলে ২ চারে করেছেন ১১ রান।

এরপর শান্ত-লিটন মিলে ইনিংস এগিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু দশম ওভারে সিরাজের বলটি লাইন মিস করে বোল্ড হয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা লিটন এদিন ২৩ বলে ৭ রান করেছেন। তাতে পাওয়ার প্লেতে পড়েছে ২ উইকেট।

নাজমুল শান্ত-সাকিব আল হাসান মিলে কিছুক্ষণ প্রতিরোধ গড়ার চেষ্টায় থাকলেও সেটি উমরান মালিকের গতির সামনে টেকেনি। ৩৫ বলে ৩ চারে ২১ রান করা শান্তর স্টাম্প উপড়ে ফেলেন ভারতের এই পেসার।

শ্লথ গতিতে খেলা ও উমরানের গতির কাছে পরাস্ত সাকিবও ফিরে যান একটু পর। ২০ বলে ৮ রান করা ব্যাটারকে দেখে মনে হচ্ছিল উমরানের বাউন্সারগুলো তাকে ভালোভাবেই আঘাত করেছে। ওয়াশিংটনের বলে পরে ধাওয়ানকে ক্যাচ দিয়ে শেষ হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডারের ইনিংস।

চাপে পড়ে যাওয়া মুহূর্তে অভিজ্ঞ মুশফিকুর রহিম ও আফিফ হোসেনও দলের ত্রাতা হতে পারেননি। ওয়াশিংটনের ঘূর্ণিতেই দু’জন পর পর সাজঘরে ফিরেছেন। মুশফিক সামনে এসে ব্লক করতে গেলে বল গ্লাভস ছুঁয়ে উপরে উঠলে তা জমা পড়েছে শিখর ধাওয়ানের হাতে। পরের বলে তো আফিফ বোল্ড হয়েছেন। সাজঘরে ফেরার আগে মুশফিক ২৪ বলে ১২ রান করেছেন।

 
Electronic Paper