ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আক্রমণাত্মক মাহমুদউল্লাহ–মিথুন

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

জিম্বাবুয়েকে রানের পাহাড়ে চাপা দিতে গিয়ে ফলো অন না করিয়ে বুধবার সকালে ব্যাট করতে নেমেছ বাংলাদেশ। কিন্তু প্রথম ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে উল্টো চাপে এখন স্বাগতিকরা। মিরপুর টেস্ট জিততে এবার ব্যাট হাতে বড় দায়িত্ব নিতে হবে অধিনায়ক মাহমুদউল্লাহকে।

মোহাম্মদ মিঠুনকে নিয়ে ব্যক্তিগত ২৪ রানে অপরাজিত থেকে মধ্যাহ্নভোজে গেছেন টাইগার অধিনায়ক। মিঠুন অপরাজিত ৩৪ রানে। লাঞ্চ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৭৮ রান। জিম্বাবুয়ের চেয়ে এগিয়ে ২৯৬ রানে।

এদিন দলীয় ১০ রানের মধ্যে প্রথম তিন উইকেট হারায় বাংলাদেশ। আর ২৫ রানের মাথায় হারায় চতুর্থ উইকেট। তবে চাপের মুখে লড়াই চালিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ। সঙ্গী মিঠুন। দলীয় স্কোর এরই মধ্যে ৫৩ রান যোগ করেছে এই জুটি।

এদিন বাংলাদেশের টপ অর্ডারে ধ্বস নামান কাইল জার্ভিস। পরে তার সঙ্গে যোগ দেন ডোনাল্ড তিরিপানো। দুই জন ২টি করে উইকেট নেন।

প্রথম আঘাত হানেন জার্ভিস। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে ফিরিয়ে দেন ইমরুল কায়েসকে। ব্যক্তিগত ৩ রানে জার্ভিসের বল তুলে মারতে গিয়ে ব্যাকোয়ার্ড পয়েন্টে মাভুতার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন বাঁ-হাতি এই ওপেনার। আর ওই ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন লিটন দাস (৬)।

এরপর দৃশ্যপটে আসেন ডোনাল্ড তিরিপানো। আগের ইনিংসে জিম্বাবুয়েকে ভোগানো মুমিনুল হক ও মুশফিকুর রহীমকে ফেরান তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলে রেগিস চাকাভার গ্লাভসবন্দী করে মুমিনুলকে (১) সাজঘরে ফেরান তিনি। এরপর মুশফিককে (৭) ফেরান ডিপ স্কয়ার লেগে মাভুতার তালুবন্দী করে।

 
Electronic Paper