ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বকাপের দল ঘোষণা জিম্বাবুয়ের

ক্রীড়া ডেস্ক, বাসস
🕐 ২:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

বিশ্বকাপের দল ঘোষণা জিম্বাবুয়ের

ইনজুরি কাটিয়ে জিম্বাবুয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন। তার নেতৃত্বেই আগামী মাসে অস্ট্রেলিয়ায় মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের পূর্ণ শক্তির দল ঘোষনা করেছে জিম্বাবুয়ে।

আরভিনের অনুপস্থিতিতে শেষ তিনটি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন রেগিস চাকাভা। এরমধ্যে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে জিম্বাবুয়ে। তবে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারে জিম্বাবুয়ে। ইনজুরি থেকে দলে ফিরেছেন টেন্ডাই চাতারা, মিল্টন শুম্বা ও ওয়েলিংটন মাসাকাদজা।

দল থেকে বাদ পড়েছেন ইনোসেন্ট কায়া, ভিক্টর নিয়ুচি, তাকুদজোয়ানাশে কাইতানো ও তাদিওয়ানাশে মারুমানি। অবশ্য কাইতানো ছাড়া বাকীরা স্ট্যান্ড-বাই তালিকায় আছেন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও, এবার বাছাই পর্বের সেরা দল হিসেবে আগামী বিশ্বকাপের খেলার টিকিট পায় জিম্বাবুয়ে।

তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রথম পর্ব খেলতে হবে জিম্বাবুয়েকে। প্রথম পর্বে ‘বি’ গ্রুপে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের সাথে খেলবে জিম্বাবুয়ে। বিশ্বকাপের খেলতে নামার আগে শ্রীলংকা ও নামিবিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল : ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, লুক জঙ্গি, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদাজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

রিজার্ভ : ইনোসেন্ট কাইয়া, টাডিওয়ানাশে মারুমানি ও ভিক্টর নিয়ুচি।

 
Electronic Paper