একাদশে থাকছে তাইজুল অথবা নাসুম!

ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২ | ২০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

একাদশে থাকছে তাইজুল অথবা নাসুম!

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:৫৯ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০২২

একাদশে থাকছে তাইজুল অথবা নাসুম!

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াডে ছিল তিন পেসার। রোডেশিয়ানদের একাদশের প্রথম ছয় ব্যাটারই ছিলেন ডানহাতি। তবুও বাংলাদেশের একাদশে ছিলেন না কোনো বাঁহাতি স্পিনার। ম্যাচ হারের পর সমালোচনা হয়েছিল বাংলাদেশের একাদশ নিয়েও। দ্বিতীয় ওয়ানডেতেই তাই পরিবর্তন আসছে বাংলাদেশের একাদশে। ৭ আগস্টের ম্যাচে খেলতে পারেন বাঁহাতি কোনো স্পিনার।

সেক্ষেত্রে স্কোয়াডে থাকা তাইজুল ইসলাম অথবা নাসুম আহমেদের যেকোনো একজন অবশ্যই খেলতে পারেন দ্বিতীয় ম্যাচে। ম্যাচের আগের দিন এমনটা ইঙ্গিত দিয়েছেন রঙ্গনা হেরাথ...।

বাংলাদেশের স্পিন বোলিং কোচ বলেন, ‘একজন স্পিন কোচ হিসেবে একাদশে বাড়তি স্পিনার দেখতে চাই আমি। একই সঙ্গে আমাদের বিপক্ষ নিয়েও ভাবতে হবে, পরিকল্পনা করতে হবে। আমি নিশ্চিত তাইজুল বা নাসুমের যে কোন একজন এই ম্যাচে খেলবে।’

এদিকে দ্বিতীয় ওয়ানডের আগে বাংলাদেশের দুই পেসার ইনজুরিতেও পড়েছেন। ইনজুরির কারণে এই ম্যাচে এমনিতেও খেলবেন না মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম। সেক্ষেত্রে একাদশে...সহজেই জায়গা হয়ে যাবে বাঁহাতি কোনো স্পিনারের।

প্রথম ম্যাচে চার ব্যাটারের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ করে ৩০৩ রান। যদিও দুই জিম্বাবুয়ে ব্যাটার সিকান্দার রাজা ও ইনোসেন্ট কায়ার জোড়া সেঞ্চুরিতে এই লক্ষ্য অনেকটা দাপটের সঙ্গেই অতিক্রম করে জিম্বাবুয়ে।

একইসঙ্গে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়েও যায় রোডেশিয়ানরা। টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর পছন্দের ওয়ানডে ফরম্যাটেও হারল বাংলাদেশ। সবমিলিয়ে চাপে আছে তামিম ইকবালবাহিনী। এই চাপ টের পাচ্ছেন হেরাথও।

লঙ্কান এই সাবেক স্পিনার আরও বলেন, ‘একজন ক্রিকেটার, ব্যক্তি ও দলের সদস্য হিসেবে আমার ক্যারিয়ারে এমন অনেক পরিস্থিতিতে পড়েছি। কিন্তু সব কিছুই খেলার অংশ’’। মূল বিষয় হলো আমরা কতটা শক্ত ভাবে ফিরতে পারি।’

‘আমাদের সামর্থ্য আছে। আমার বিশ্বাস এই ম্যাচে আমরা অবশ্যই শক্তভাবে ফিরব। হারাটা সবসময়ই কষ্টের। কিন্তু এটা খেলার অংশ। আমাদের নতুন করে পরিকল্পনা করতে... হবে এবং ম্যাচে জয়ে ফিরতে হবে।’

 
Electronic Paper