ফাইনালে উঠল অস্ট্রেলিয়া

ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২ | ২০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফাইনালে উঠল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:০৬ পূর্বাহ্ণ, আগস্ট ০৭, ২০২২

ফাইনালে উঠল অস্ট্রেলিয়া

কমনওয়েলথ গেমসের শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অলরাউন্ডার তাহ্লিয়া ম্যাকগ্রা। এবার তার হাত ধরেই সেমিফাইনাল ম্যাচ জিতে ফাইনালে উঠে গেলো অস্ট্রেলিয়া।’’ আজ বাংলাদেশ সময় রাত ১০টায় স্বর্ণপদকের লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে অসিরা।

শনিবার রাতে আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ড নারী দলকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৪ রান করেছিল কিউই নারীরা...। জবাব দিতে নেমে ৫ উইকেট হারালেও তিন বল আগেই জয়ের বন্দরে পৌঁছে গেছে মেগ ল্যানিংয়ের দল।

নিউজিল্যান্ডকে দেড়শ ছুঁইছুঁই সংগ্রহে পৌঁছে দেওয়ার মূল কৃতিত্ব সোফি ডিভাইন ও অ্যামেলিয়া কারের। ডিভাইন খেলেছেন ৫৩ রানের ইনিংস, অ্যামেলিয়ার ব্যাট থেকে আসে ৪০ রান’’। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মেগান স্কাট। এছাড়া ম্যাকগ্রা ২ ও জেস জোনাসেন নেন ১ উইকেট।

রান তাড়া করতে নেমে বেথ মুনির ২৯ বলে ৩৬ ও তাহ্লিয়া ম্যাকগ্রার ২৩ বলে ৩৪ রানের ইনিংসে জয়ের পথ সুগম হয়ে যায় অস্ট্রেলিয়ার। এছাড়া রাসেল হেইন্স ১৯..., অ্যাশলে গার্ডনার ১৯ ও অ্যালিসা হিলি করেন ১৪ রান। কিউইদের পক্ষে লিয়া তাহুহু নেন তিনটি উইকেট।

 
Electronic Paper