ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অনুমতি না থাকলেও বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:৪৫ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২২

অনুমতি না থাকলেও বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশের এবারের আসরের জন্য ১৮০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। তবে সেখান থেকে বিগ ব্যাশের আয়োজকরা আজ বুধবার ৯৮ জন বিদেশি ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করেছেন। যে তালিকায় আছে বাংলাদেশি তিন ক্রিকেটারের নাম।

দুই পেসার আল-আমিন হোসেন ও শফিউল ইসলামের সঙ্গে নাম দিয়েছেন চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার রিপন মণ্ডল। আগামী ২৮ আগস্ট বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সেদিনই চূড়ান্ত হবে বাংলাদেশি কোনো ক্রিকেটার দল পাবেন কি-না এই জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে।

বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর। প্রায় ৫৩ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৪ ফেব্রুয়ারি। এদিকে বাংলাদেশের প্রিমিয়ার লিগের আগামী আসর মাঠে গড়াবে ৫ মে, পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। অর্থাৎ বিপিএল চলবে বিগ ব্যাশের মধ্যেই।

কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী ইঙ্গিত দিয়েছেন, বিপিএল চলার সময় দেশের কোনো ক্রিকেটারকেই বিদেশি কোনো লিগ বা টুর্নামেন্ট খেলার ছাড়পত্র দেওয়া হবে না। সেক্ষেত্রে দল পেলেও বিগ ব্যাশে খেলা হবে না আল-আমিন, শফিউল ও রিপনদে। এমন শঙ্কার পরেও তারা বিগ ব্যাশের ড্রাফট থেকে দল পাবেন কি-না, এখন সেটিই দেখার অপেক্ষা।

 
Electronic Paper