Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
২ ম্যাচ পর জিতল রিয়াল, হাসিমুখ বার্সারও

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২ ম্যাচ পর জিতল রিয়াল, হাসিমুখ বার্সারও

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২২

২ ম্যাচ পর জিতল রিয়াল, হাসিমুখ বার্সারও

সাবেক সতীর্থ আনহেল ডি মারিয়ার সঙ্গে রিয়ালের জয়ের নায়ক কারিম বেনজেমা/গেটি ইমেজ

বার্সেলোনার বিপক্ষে হার দিয়ে শুরু, এরপর ক্লাব আমেরিকার বিপক্ষে এগিয়ে গিয়েও জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। অবশেষে ইউরোপীয় চ্যাম্পিয়নদের হাতে জয় এসে ধরা দিলো। জুভেন্তাসকে ২-০ গোলে হারিয়ে প্রাক মৌসুমের প্রথম জয়টা তুলে নিয়েছে কোচ কার্লো অ্যানচেলত্তির দল। চিরপ্রতিদ্বন্দ্বীদের জয়ের দিনে বার্সেলোনার মুখেও ফুটেছে হাসি। নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে কোচ জাভি হার্নান্দেজের দলও জিতেছে একই ব্যবধানে।

শেষ কিছু দিনে যেন আগুনে ফর্মেই আছেন কারিম বেনজেমা। আগের ম্যাচেও পেয়েছিলেন গোল, পেলেন আজও। ক্যালিফোর্নিয়ার রোজ বোলে অনুষ্ঠিত সকার চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে তার পেনাল্টি থেকেই রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় ১-০ গোলে। এই ব্যবধানে এগিয়েই প্রথমার্ধ শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধে দলগত প্রচেষ্টায় আরও এক গোল পায় রিয়াল। বক্সের ডান পাশ দিয়ে আক্রমণে উঠে হেসুস ভায়েহো প্রতিপক্ষ রক্ষণ ভেদ করে পাস দেন গোলমুখে থাকা মার্কো অ্যাসেন্সিওকে। তার গোলেই রিয়াল মাদ্রিদ ব্যবধান বাড়ায়। শেষমেশ এই লিড ধরে রেখেই প্রাক মৌসুমের প্রথম জয় তুলে নেয় রিয়াল মাদ্রিদ।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে পূর্বের রাজ্যে রিয়াল যখন জয়োল্লাসে ব্যস্ত, তখন দেশটির ঠিক অপর পাশে, প্রায় তিন হাজার কিলোমিটার দূরে মাঠে নামে বার্সা। নিউ জার্সিতে নিউ ইয়র্ক রেড বুলসের মুখোমুখি হয় কাতালানরা।

আগের ম্যাচে দুটো দারুণ গোল করা উসমান দেম্বেলে এই ম্যাচেও নজরকাড়া এক গোল করে আলো কেড়ে নেন। ম্যাচের ৪০ মিনিটে রাফিনিয়ার বুদ্ধিদীপ্ত পাসে বক্সের ডান পাশে ফাঁকায় বল পেয়ে যান তিনি। এরপরই তিনি আগুনে এক শট নেন দূরের পোস্টে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে তা জড়ায় জালে।

দ্বিতীয়ার্ধে সেই লিড ধরে রেখেই জয়ের দিকে এগোচ্ছিল বার্সা। ম্যাচের শেষ দিকে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেম্ফিস ডিপাই। দেম্বেলের পর তার গোলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। এই জয় দিয়ে বার্সা তাদের যুক্তরাষ্ট্র যাত্রা শেষ করল।

নিজেদের পরের ম্যাচে আগামী ৮ আগস্ট মাঠে নামবে বার্সা। ঐতিহ্যবাহী হোয়ান গ্যাম্পার ট্রফিতে বার্সা খেলবে মেক্সিকান দল পুমাসের বিপক্ষে। ওদিকে রিয়াল মাদ্রিদ যখন আগামী ১১ আগস্ট নিজেদের পরের ম্যাচে নামবে মাঠে, তখন তাদের সামনে থাকবে আনুষ্ঠানিক শিরোপা জেতার হাতছানি। উয়েফা সুপার কাপের ম্যাচে ইউরোপা জেতা আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবেন বেনজেমারা।

 
Electronic Paper