Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
কমনওয়েলথে টেবিল টেনিসে বাংলাদেশের ইতিহাস

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কমনওয়েলথে টেবিল টেনিসে বাংলাদেশের ইতিহাস

ক্রীড়া ডেস্ক
🕐 ১:০২ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২২

কমনওয়েলথে টেবিল টেনিসে বাংলাদেশের ইতিহাস

কমনওয়েলথ গেমসে ইতিহাস গড়েছে বাংলা‌দেশ টে‌বিল টে‌নিস দল। প্রথমবারের মতো গেমসের এই ডিসিপ্লিনে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে লাল সবুজ। বাছাইপর্বে ভালো পারফর্মের সুবাদে কমনওয়েলথে নাম লেখায় বাংলাদেশ।

শুক্রবার (২৯ জুলাই) বার্মিংহামের মাস্টন গ্রিনের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে ফিজিকে হারিয়ে দারুণ শুরু করে পুরুষ দল। দ্বিতীয় পর্বে গায়ানাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে হৃদয়-রামিমরা।

টেবিল টেনিসের দলীয় খেলার নিয়ম অনুযায়ী ডাবল ও সিঙ্গেলস মিলিয়ে প্রতিপক্ষ দলের সঙ্গে ৫টি ম্যাচে লড়তে হয়। খেলা হয় একটি ডাবলস ও চারটি সিঙ্গেলস গেম। সেই লড়াইয়ে প্রথমে ডাবলসে মুহতাসিন আহমেদ হৃদয় ও রামহীম বম জুটি হারায় গায়ানার ফ্রাঙ্কলিন ও ভ্যান লাঙে জুটিকে।

এরপর সিঙ্গেলসে সাব্বির ৩-১ ব্যবধানে হেরে যান ব্রিটনের কাছে।‌ কিন্তু তৃতীয় ম্যাচে হৃদয় ৩-১ ব্যবধানে ভ্যান লাঙেকে হারালে বাংলাদেশ এগিয়ে যায়। চতুর্থ ম্যাচে রামহিমকে ৩-০ তে হারিয়ে ম্যাচ জমিয়ে তুলে গায়ানা। ম্যাচ নির্ধারণী সেটে সাব্বিরের প্রতিপক্ষ ছিলেন ফ্রাঙ্কলিন। দারুন উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে প্রথমে ২-০ তে পিছিয়ে থেকেও পরে টানা তিন সেট জিতে ম্যাচ জিতে নেন সাব্বির। সেই সঙ্গে বাংলাদেশকে নিয়ে যান প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে। শেষ আটে যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাজ্য।

স্টেডিয়ামে বসে বাংলাদেশের সবগুলো ম্যাচ দেখেছেন অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বাংলাদেশের এই সাফল্যে তাৎক্ষণিকভাবে প্রত্যেক খেলোয়াড়কে ৫০ হাজার টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দেন সেনাপ্রধান। বাংলাদেশ দলের সকল খেলোয়াড়কে ভিডিও কলের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। দলের সদস্যদের জন্য বড় অংকের পুরস্কার দেয়ার কথা জানান তিনিও।

 
Electronic Paper