ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেনজেমা-হ্যাজার্ডের গোলের পরও জয়বঞ্চিত রিয়াল

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:২০ পূর্বাহ্ণ, জুলাই ২৭, ২০২২

বেনজেমা-হ্যাজার্ডের গোলের পরও জয়বঞ্চিত রিয়াল

প্রাক-মৌসুমে দুই ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদ। যুক্তরাষ্ট্র সফরে তাদের প্রথম ম্যাচটাই ছিল এল ক্লাসিকো। বার্সেলোনার বিপক্ষে সেই ম্যাচে ১-০ গোলে হার জুটেছিল মাদ্রিদের কপালে। দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েও জয়ে ফিরতে পারেনি কার্লো অ্যানচেলোত্তির শিষ্যরা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের ২-২ গোলে রুখে দিয়েছে মেক্সিকোর ক্লাব আমেরিকা।

বুধবার (২৭ জুলাই) সান ফ্রান্সিসকোর ওরাকল পার্কে ক্লাব আমেরিকার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরুতেই হোঁচট খায় রিয়াল, ৫ মিনিটেই গোল হজম করে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়ে। মেক্সিকান স্ট্রাইকার হেনরি মার্টিনের গোলে এগিয়ে যায় ক্লাব আমেরিকা। মিগেল লায়ুনের পাস ধরে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান তিনি।

২২ মিনিটে তারকা স্ট্রাইকার করিন বেনজেমার গোলে সমতায় ফেরে রিয়াল। বক্সের তার দুর্দান্ত শট ঠেকাতে ব্যর্থ হন ক্লাব আমেরিকা গোলরক্ষক গিয়ের্মো ওচোয়া। ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে দলকে ম্যাচে এগিয়ে দিতে কোনো ভুল করেননি বেলজিয়ান উইঙ্গার এডেন হ্যাজার্ড। এগিয়ে যাওয়ার পর ম্যাচে দাপট বাড়ে রিয়ালের, তবে শেষ মুহূর্তে ফের গোল হজম করলে জয়বঞ্চিত থাকতে হয় তাদের।

৮২ মিনিটে রিয়াল বক্সের ভেতর প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে বসেন ভিনিসিয়াস তোবিয়াস। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে আলভারো ফিদালগো ব্যবধান ঘোচান।

যোগ করা সময়ে ম্যাচের ফল নিজেদের পক্ষে আনার সুযোগ পেয়েছিলেন রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবা। তবে তার শট মেক্সিকান গোলরক্ষক ঠেকিয়ে দিলে ২-২ সমতায় শেষ হয় ম্যাচ।

যুক্তরাষ্ট্র সফরে নিজেদের তৃতীয় এবং শেষ প্রীতি ম্যাচে আগামী ৩১ জুলাই বাংলাদেশ সময় সকাল ৮ টায় জুভেন্টাসের মুখোমুখি হবে রিয়াল।

 
Electronic Paper