শাস্তি পেলেন বার্সা তারকা

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কর ফাঁকি

শাস্তি পেলেন বার্সা তারকা

ক্রীড়া ডেস্ক
🕐 ২:৫৩ অপরাহ্ণ, জুন ২১, ২০২২

শাস্তি পেলেন বার্সা তারকা

তারকা ফুটবলাররা ইমেজ রাইটস থেকেই কর ফাঁকির মামলায় শাস্তি পেয়ে থাকেন বেশি। সেটি সাবেক হওয়ার পরেও! যেমনটি ঘটেছে সাবেক ক্যামেরুন ও বার্সেলোনা স্ট্রাইকার স্যামুয়েল ইতোর বেলায়।

ইমেজ রাইটস থেকে কর ফাঁকির অপরাধ স্বীকার করায় তার ২২ মাসের স্থগিত কারাদণ্ডাদেশ দিয়েছেন স্পেনের একটি আদালত। ইতো স্বীকার করেছেন ২০০৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ৩.৮ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন ইমেজ রাইটস থেকে। এখন এই অর্থের সঙ্গে...জরিমানা হিসেবে আরও ১.৮ মিলিয়ন ইউরোও গুণতে হচ্ছে সাবেক তারকাকে।

তবে জেলে যাওয়া থেকে বেঁচে গেছেন তিনি। যেহেতু জেলের শাস্তিটা দুই বছরের কম আর ইতোর অতীতে কোনও ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের রেকর্ড নেই। তাই জেলের শাস্তিটা স্থগিতই থাকছে।

অবশ্য কর ফাঁকির বিষয়টি স্বীকার করলেও সেজন্য সাবেক এজেন্টকে দায়ী করেছেন ইতো। ৪১ বছর বয়সী বার্সেলোনার আদালতকে বলেছেন..., ‘যা হয়েছে, আমি স্বীকার করছি। বকেয়া থাকা অর্থ পরিশোধও করবো। তবে একটি বিষয় জানাতে চাই, ওই সময় অপরিপক্ব ছিলাম। আমার সাবেক এজেন্ট হোসে মারিয়া মেসাল্লেস, যাকে বাবার মতো ভাবতাম। তার কথামতোই তখন সবকিছু করেছি।’

ইতোর এজেন্টকেও এক বছরের স্থগিত কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে প্রসিকিউশন ইতো ও তার এজেন্টের চার বছর ৬ মাসের কারাদণ্ডাদেশের আবেদন করেছিল।

 
Electronic Paper