ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাকিব-লিটনের ব্যাটে লিড পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:৩৩ অপরাহ্ণ, মে ২৭, ২০২২

সাকিব-লিটনের ব্যাটে লিড পেল বাংলাদেশ

মিরপুর টেস্টের শেষ দিনে জয়ের আশায় মাঠে নেমেছে শ্রীলঙ্কা। আর শুরুতেই দ্রুতগতিতে পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশ লড়ছে ম্যাচ বাঁচাতে। বর্তমানে সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটে ভর করে এগোচ্ছে বাংলাদেশের ইনিংস। ধুঁকতে থাকা বাংলাদেশের রান একশ পেরিয়েছে এই জুটিতেই। অবশেষে মিরপুর টেস্টে লিড নিতে পারল বাংলাদেশ।

৫ উইকেট হারিয়ে ১৪৯ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৪৮ রানে লিটন ও সাকিব আছেন ৫২ রানে। ষষ্ঠ উইকেট জুটিতে দুজন ১৫৩ বলে ৯৬ রান করেছেন।

লাঞ্চের আগে শেষ বলে ধনাঞ্জয়া ডি সিলভার ফুল টসে ফ্লিক করে চার মেরে সাকিব আল হাসান পূর্ণ করলেন ফিফটি। অনেকটা ওয়ানডের গতিতে এলো তার এই পঞ্চাশ। মাইলফলক স্পর্শ করলেন ৬১ বলে, ৭ বাউন্ডারিতে। যদিও খুব বেশি ঝুঁকি তিনি নেননি, কেবল মানসিকতা ছিল ইতিবাচক, ফায়দা তুলেছেন আলগা ডেলিভারিগুলোর।

প্রাভিন জয়াবিক্রমের বল কাভারে ঠেলে সিঙ্গেল নিয়ে ২ হাজার টেস্ট রানের ঠিকানায় পৌঁছে গেলেন লিটন দাস। বাংলাদেশের অষ্টম ব্যাটসম্যান হিসেবে ২ হাজার টেস্ট রান হলো লিটনের। ৪৭ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছেন বাংলাদেশের হয়ে দ্রুততম মুমিনুল হক। তামিম ইকবালের লেগেছিল ৫৩ ইনিংস, লিটনের লাগল ৫৬ ইনিংস।

আজ বাংলাদেশের আশার প্রতীক ছিল মুশফিকুর ও লিটনের জুটি। কিন্তু ৩৬ মিনিটের বেশি টেকেনি এ দুজনের প্রতিরোধ। দিনের অষ্টম ওভারে সাজঘরের পথ ধরেছেন অভিজ্ঞতম ব্যাটার মুশফিক। মাত্র ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কা জেঁকে বসেছিল টাইগার শিবিরে।

 
Electronic Paper