উইন্ডিজ সফরের দল ঘোঘণায় বিসিবির চমক

ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২ | ১৩ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উইন্ডিজ সফরের দল ঘোঘণায় বিসিবির চমক

ক্রীড়া ডেস্ক
🕐 ৯:২০ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২২

উইন্ডিজ সফরের দল ঘোঘণায় বিসিবির চমক

চলমান শ্রীলঙ্কা সিরিজ শেষে আগামী জুন মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরে করবে বাংলাদেশ দল। এবার ক্যারিবীয় সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। এ সফরে যাওয়ার আগে আজ রোববার তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চূড়ান্ত দল দিয়েছে বিসিবি। যেখানে হজ পালনের জন্য ছুটি নেওয়ায় কোনো ফরম্যাটেই নাম নেই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। ছুটির গুঞ্জন থাকলেও তিন ফরম্যাটের দলেই আছেন সাকিব আল হাসান। এছাড়াও ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন এনামুল হক বিজয় আর অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

টেস্ট দলে ফেরানো হয়েছে আলোচিত পেসার মুস্তাফিজুর রহমানকে। ২০২১ সালের জানুয়ারিতে সবশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ফরম্যাটে খেলেছিলেন তিনি। আবারও সেই উইন্ডিজ দিয়েই সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন। একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট পেয়ে বাদ পড়া পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ফিরছেন সাদা বলের দুই সংস্করণে।

বড় চমক বিজয়ের ফেরা। ২০১৯ সালে শ্রীলঙ্কা সফরে সবশেষ ওয়ানডে খেলেছিলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। আর টি-টোয়েন্টি খেলেছিলেন ৭ বছর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ে সিরিজে। লম্বা সময় পর এই দুই সংস্করণের দলে ফিরলেন তিনি।

এছাড়া চোট কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ আর মেহেদী হাসান মিরাজ। মিরাজ ওয়ানডে আর টেস্টে আছেন, তাসকিন আছেন শুধু ওয়ানডেতে। তবে ইনজুরির কারণে কোনো স্কোয়াডেই নাম নেই নাঈম হাসান আর শরিফুল ইসলামের।

সাকুল্য টেস্টের জন্য ১৬, ওয়ানডে ১৭ আর টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি। এই সফরের জন্য আগামী মাসের শুরুতে উড়াল দেবে দল। ১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এক নজরে তিন ফরম্যাটের বাংলাদেশ দল-

টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শহিদুল ইসলাম।

 
Electronic Paper