ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রত্নতাত্ত্বিক নিদর্শন বগুড়া

শহীদ চান্দু স্টেডিয়াম

টিএম মামুন
🕐 ২:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

২০০৬ সালের ৩০ জানুয়ারী ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়ামকে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে ঘোষণা করে। সে সময় ষ্টেডিয়ামটির প্রসংশা করে মতামত দিয়েছেন ওয়াসিম অকরাম, এডাম গিলক্রিস্ট, ব্রায়ান লাড়া এবং বিদেশী পর্যবেক্ষকসহ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বহু অভিজ্ঞ কর্মকর্তা।

আন্তর্জাতিক মানের অনিন্দ্য সুন্দর ফোরস্টার হোটেল নাজ গার্ডেন, ফাইভ স্টার হোটেল মম ইন, সেফওয়ে মোটেল, পর্যটন মোটেল ও একাধিক মানসম্পন্ন থ্রী-স্টার আবাসিক হোটেল এবং মিনি বিমান বন্দরসহ (রাডার স্টেশন) সাজানো গোছানো যোগাযোগ ব্যবস্থা থাকা সত্ত্বেও খেলা না হওয়ায় হতাশ বগুড়াসহ গোটা উত্তরাঞ্চলবাসী। খেলা দেখার জন্য মুখিয়ে আছেন দীর্ঘদিন খেলা বঞ্চিত এ অঞ্চলের ক্রীড়ামোদী মানুষ। মাত্র ৮ মাস সময় নিয়ে ২০০৩-২০০৪ অর্থবছরে ফ্লাট লাইটসহ প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়াম। ২০০৪ সালের ৭ ফেব্রুয়ারী তৎকালীন প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া স্টেডিয়ামটির উদ্বোধন করেন।

১৮ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামের গ্যালারী, প্রেসবক্স, প্যাভিলিয়ন গ্যালারী, ভিআইপি গ্যালারীসহ যা যা প্রয়োজন তার সব কিছুই রয়েছে এখানে। ক’দিন পরই ১৫, ১৮ ও ১৯ ফেব্রুয়ারী আইসিসি যুব বিশ্বকাপ ক্রিকেটের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয় এই স্টেডিয়ামে। এতে অংশগ্রহণ করে অস্ট্রেলিয়া, শ্রীলংকা, জিম্বাবুয়ে ও কানাডা দল। মার্চ মাসে অনুষ্ঠিত হয় জিম্বাবুয়ে ‘এ’ ক্রিকেট দল ও বাংলাদেশ ‘এ’ দলের একটি ৪ দিনের ও ১ দিনের ক্রিকেট ম্যাচ। নিয়মিত খেলা চলতে থাকে আন্তর্জাতিক মানের এই ক্রিকেট ভেন্যুতে। উপভোগ করেন গোটা উত্তরাঞ্চলের ক্রিকেট প্রেমীরা।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper