ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আগামী দিনে সামাজিক কাজের পরিকল্পনা

বাতিঘর ডেস্ক
🕐 ১২:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

আমাদের প্রধান সামাজিক কাজ হবে সারা দেশের গরিব (যারা যাকাত পাওয়ার পর্যায়ে পড়ে) ও শিক্ষিত/অর্ধ শিক্ষিত ৫০০ তরুণকে একটা ছোট ব্যবসা তৈরি করে দিয়ে স্বাবলম্বী করা এবং তা সারা বছর মনিটরিং করা। প্রথমে তাদেরকে উদ্যোক্তা ও ভালো মানুষ হওয়া বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে

প্রত্যেকে ১০০ টাকা করে (সর্বোচ্চ ৫০০ টাকা বছরে) সাহায্য করে ও আমাদের বর্তমান ও হবু উদ্যোক্তাদের এবং আমাদের সবার পরিচিত অন্য ব্যবসায়ীদের জাকাতের অর্থ সংগ্রহ করে এই প্রকল্প সারা বছর ধরে বাস্তবায়ন করা। আমি ব্যক্তিগতভাবে বছরে ২০০,০০০ টাকা আমাদের এই সামাজিক কার্যক্রম তহবিলে প্রদান করবো।

রমজান মাসে অসহায় ও এতিমদের জন্য ইফতার ও রাতে রাস্তায় ঘুমন্ত
মানুষদের জন্য সেহরি বিতরণ।

প্রতি বছর উদ্যোক্তা সম্মেলন এবং ৪ জন প্রতিষ্ঠিত তরুণ উদ্যোক্তা ও ৬ জন গ্রামের/মফস্বলের উদ্যোক্তাদের সম্মাননা প্রদান। এছাড়াও বেস্ট কোর ভলান্টিয়ার, ডিসট্রিক্ট এম্বাসেডর, ক্যাম্পাস এম্বাসেডর, কান্ট্রি এম্বাসেডরও ভলান্টিয়ারদের সম্মাননা দেওয়া হবে।

এই গ্রুপ থেকে ২১ সদস্যের ট্রাস্টি বোর্ড এই কার্যক্রম পরিচালনা করবে।
প্রতি ২ বছর পর পর এই বোর্ড পুনর্গঠন হবে এবং নতুনরা আসবে।

বর্ষায় দেশব্যাপী গাছ লাগানো কর্মসূচি এবং সচেতনেতা
বিষয়ক বিভিন্ন কার্যক্রম ও স্বেচ্ছাশ্রম

দেশের বিভিন্ন অঞ্চলের মেধাবী অথচ অসহায় ও গরিব ৫০০ শিক্ষার্থীকে খুঁজে তাদের এইচএসসি পর্যন্ত লেখাপড়ার খরচের ব্যবস্থা করা এবং তা মাসিক ভিত্তিতে মনিটরিং করা।

দেশের যে কোনো প্রাকৃতিক দুর্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া

রক্ত দান ও ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা।

এই সব কাজে সহযোগিতা ও বাস্তবায়ন করবে আমাদের কোর ভলান্টিয়ার, ডিসট্রিক্ট এম্বাসেডর, ক্যাম্পাস এম্বাসেডর, কান্ট্রি এম্বাসেডর ও দেশব্যাপী স্বেচ্ছাসেবী তরুণরা। সবাই একটা টিম হিসেবে কাজ করবে

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper