বাধা সত্ত্বেও...

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

বাধা সত্ত্বেও...

বাতিঘর ডেস্ক ১২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
বাধা সত্ত্বেও...

এক টাকার আহার কর্মসূচিতে স্বেচ্ছাসেবক হিসেবে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও রয়েছে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। ঢাকার স্বেচ্ছাসেবক তুহিন আকবর বললেন, মেয়েদের আগ্রহ ও ইচ্ছা থাকা সত্ত্বেও তারা অনেক সময় আসতে পারেন না। তবে সবকিছু সামলে অনেকেই আসছেন। অল্প সময়ে রান্নাসহ অন্যান্য কাজে সহযোগিতা করছেন। ফারজানা সেলিম ও ওবায়দা রহমান রূপার সঙ্গে কথা হয় একটি বিতরণ অনুষ্ঠানে।

কাজের ফাঁকেই তারা হাসতে হাসতে বললেন, সংসার, চাকরি ও সন্তান সামলেও এখানে মাঝে মধ্যেই ছুটে আসেন। একটি বেসরকারি সংস্থার উচ্চপদে চাকরিরত তহমিনা জানালেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ই তিনি নানা সেবামূলক কাজের সঙ্গে জড়িত ছিলেন। এক টাকার আহারের এ প্রকল্প তাকে দারুণভাবে টানে। নিজের সন্তানের জন্মদিন উপলক্ষেও তিনি পথশিশুদের মাঝে খাবার বিতরণ করেছেন এখানকার স্বেচ্ছাসেবীদের মাধ্যমে। তিনি নিজের সাধ্যমতো এ প্রকল্পে সহযোগিতা করেন।

ফারজানা সেলিম জানালেন, খাবার বিতরণে অনেক সময় রাত হয়। স্টেশন বা বাসস্ট্যান্ড এলাকায় তখন নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হয়।

তিনি বলেন, অনেক এলাকায় বখাটে টাইপের ছেলেরা বিনা কারণে গা ঘেঁষে, নোংরা কথা বলে। তবে বিশেষ কোনো অপ্রীতিকর অবস্থায় কখনও পড়তে হয়নি। অন্য স্বেচ্ছাসেবীরা এ বিষয়ে সম্মান ও গুরুত্বের সঙ্গে সব দিক সামলে রাখে।