এগিয়ে এসেছে পাঠাও

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

এগিয়ে এসেছে পাঠাও

বাতিঘর ডেস্ক ১২:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
এগিয়ে এসেছে পাঠাও

পথশিশু, ভিক্ষুক এবং গৃহহীন ব্যক্তিদের পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার দেওয়া বিদ্যানন্দ ফাউন্ডেশনের কার্যক্রমকে এগিয়ে নিতে সহযোগিতার হাত বাড়িয়েছে ‘পাঠাও’।

বাংলাদেশের অন্যতম ডিজিটাল অ্যাপভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান পাঠাও সব রকমের সহযোগিতা দিচ্ছে। রন্ধন প্রক্রিয়া থেকে শুরু করে নিজেদের পরিবহন সেবার মাধ্যমে ঢাকার বিভিন্ন জায়গায় খাবার ডেলিভারিতেও বিদ্যানন্দ দলকে সর্বাত্মক সহযোগিতা করেছে তারা।

এই কর্মসূচিতে পথশিশুরা এখন এক টাকা পরিশোধ করে খাবার কিনে খেতে পারছে। ক্ষুধার্ত কেউ যেন নিজেদের করুণাপ্রার্থী বলে না মনে করে তার জন্য এই ‘এক টাকা’ নেওয়া হয়। এই ফাউন্ডেশন বাংলাদেশের পথশিশুদের জন্য পুষ্টিকর, সুষম ও নিরাপদ খাবার নিশ্চিত করতে নিরলস কাজ করে চলেছে।

শুধু খাবার বিতরণ নয়, খাবারের মানও নিয়ন্ত্রণ করে বিদ্যানন্দ। খাবার নিরাপদ ও স্বাস্থ্যসম্মত বাক্সে ঢুকানোর আগে প্রধান রাঁধুনি খাবারের গুণগত মান পরীক্ষা করেন। এরপর বিদ্যানন্দ দল বিভিন্ন স্থানে শিশুদের কাছে এক টাকার বিনিময়ে খাদ্য পৌঁছে দেয়। শুরু থেকেই বিদ্যানন্দের এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছেন বহু মানুষ।

বাজার করা থেকে শুরু করে খাবার তৈরিসহ সব কাজেই তারা স্বেচ্ছাশ্রম দিয়ে এসেছেন। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, চাকরিজীবীসহ নানা প্রতিষ্ঠানের অনেকেই এই কর্মসূচিতে নিজেদের সাধ্যানুযায়ী অংশগ্রহণ করেছেন। বিদ্যানন্দ ফাউন্ডেশনের এই মহৎ উদ্যোগের অংশ হতে পেরে পাঠাও-এর কর্মকর্তা ও কর্মচারীরা খুবই আনন্দিত এবং তারা ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার আশা প্রকাশ করেছেন।