ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বালিয়াকান্দিতে কারচুপির অভিযোগ

ভোট পুনঃগণনা চান স্বতন্ত্র প্রার্থী

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি
🕐 ৪:৪৪ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৯

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এহসানুল হাকিম। তিনি ভোট পুনঃগণনার দাবি জানিয়েছেন। গত বৃহস্পতিবার বালিয়াকান্দি উপজেলা যুবলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

এহসানুল হাকিম বলেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীকে সুপরিকল্পিত ভাবে বিভিন্ন ভোটকেন্দ্রে কারচুপি করেছেন। কয়েকটি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দিয়েছেন। ভোট গণনা করে ফলাফল প্রকাশ করার সময় পরিকল্পিতভাবে কয়েকটি কেন্দ্রের ফলাফল ঘোষণা স্থগিত রেখে বাকি কেন্দ্রের ফলাফল যোগ করে বিজয় অনিশ্চিত জেনে ওইসব কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণা না করে ভোট বাড়িয়ে নিয়ে নিজের বিজয় নিশ্চিত করেছেন। ফলাফল প্রকাশের সময় বিভিন্ন কেন্দ্রের তথ্য অনুযায়ী আমি ৫৪৪ ভোট বেশী পেয়ে বিজয়ী হলেও পরে কয়েকটি কেন্দ্রের ফলাফল পরিবর্তন করে আমাকে প্রথমে ২৬০০ ভোটের ব্যবধানে পরাজিত ঘোষণা করা হয় এবং পরিবর্তীতে চূড়ান্ত ফলাফল শিটে আমাকে ৩২৫৬ ভোটে পরাজিত দেখানো হয়। ফলাফল ঘোষনার সময় আবুল কালাম আজাদ কন্ট্রোলরুমে উপস্থিত থাকলেও আমাকে সেখানে ঢুকতে দেওয়া হয়নি। এ ছাড়া চূড়ান্ত ফলাফল ঘোষণায় ফলাফল শিটে চেয়ারম্যান পদে মোট ৮৬১৬৯টি, মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ৮৫৮৯৮টি এবং পুরুষ ভাইচ চেয়ারম্যান পদে ৮৬০৪৫টি ব্যালট ব্যবহার করা হয়েছে। যা অসঙ্গতিপূর্ণ।

খালকুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই নম্বর কেন্দ্রে প্রিসাইডিং অফিসার এসএম আল কামাল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বাক্ষরিত শিটে নৌকা ৪০০ ভোট, আম সাত ভোট এবং মোটরসাইকেল ৫৯৩টি ভোট পেয়েছে বলে পোলিং এজেন্টদের হাতে তুলে দেন। কিন্তু সহকারী রিটার্নিং অফিসার স্বাক্ষরিত চূড়ান্ত ফলাফল শিটে নৌকা ৫৪৩ ভোট, আম ২৭৩ ভোট এবং মোটরসাইকেল ১৫৯টি ভোট পেয়েছে বলে দেখানো হয়।

মীর মশাররফ হোসেন ভোট কেন্দ্রে আমার এজেন্টকে বের করে দিয়ে নৌকায় সিল মেরে নিয়েছে। এ ব্যাপারে সহকারী রিটার্নিং অফিসার আমার কোনো আপত্তি গ্রহণ না করায় গত ২৫ মার্চ আইনজীবীর মাধ্যমে রিটার্নিং অফিসার বরাবর লিগ্যাল নোটিশ প্রদান করেছি। নির্বাচন ট্রাইব্যুনালে মামলাও করা হবে। ভোট পুনঃগণনা করলে আমি বিজয়ী হব বলে বিশ্বাস করি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক রাসেল খান রিজু, সাবেক সভাপতি নূর আহম্মেদ আল মাসুদ, বালিয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের মোল্যা প্রমুখ।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper