ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভোলায় ভোটের উত্তাপ

ভোলা প্রতিনিধি
🕐 ৩:৫২ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে তেমন একটা আগ্রহ না থাকলেও তজুমদ্দিন এবং লালমোহনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগই। হামলা আর ভাঙচুরের ঘটনায় কেন্দ্রে যাওয়ার আগ্রহ হারাচ্ছেন ভোটার। তবে নিরাপত্তার কমতি থাকবে না বলে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

ভোলায় সাতটি উপজেলা থাকলেও পাঁচটি উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর দুটির মধ্যে গত ২৪ মার্চ বোরহানউদ্দিনে শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দৌলতখানে শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন এবং চেয়ারম্যানসহ সকল পদে লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় নির্বাচন আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ দুটি উপজেলায় নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. ফজলুল হক দেওয়ান এবং জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনকে কেন্দ্র করে কয়েক দফায় হামলা, নির্বাচনী অফিস ভাঙচুরের মত ঘটনা ঘটেছে। থেমে থেমে অব্যাহত রয়েছে হামলা ও ভাঙচুর আর পোস্টার ছিড়ে ফেলার ঘটনা।


স্বতন্ত্র প্রার্থী মোশারেফ হোসেন দুলাল অভিযোগ করেন, তার প্রচার প্রচারণায় বাধা দিচ্ছে। পথসভায় হামলা, নির্বাচনী অফিস ভাঙচুর, পিটিয়ে ও কুপিয়ে অন্তত শতাধিক কর্মীকে আহত করা হয়েছে। এসব বিষয় থানায় মামলা দেওয়া হলেও পুলিশের কোনো ততপড়তা না থাকায় নৌকার কর্মীরা আরো বেপারোয়া হয়ে উঠেছে।

নৌকার প্রার্থী ফজলুল হক দেওয়ান বলেন, আমি নেতাকর্মীদের বলেছি তোমরা যদি এসব ঝামেলায় জড়াও তাহলে আমি নির্বাচন বর্জন করতে বাধ্য হব। আমি চাই না আমার কোনো নেতাকর্মী ঝামেলায় জড়িয়ে পড়ুক। তবে আশা করছি ৩১ মার্চ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে এবং আমি শতভাগ বিজয়ী হব।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper