ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দিনাজপুরে চেয়ারম্যান নতুন ১১ মুখ

দিনাজপুর প্রতিনিধি
🕐 ২:৩৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৯

দিনাজপুরের ১৩টি উপজেলা পরিষদের নির্বাচনে নতুন প্রার্থীরা বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছেন। আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতসহ ৮ জন চেয়ারম্যান পদে জাতীয় পার্টির ১ জন ও বিদ্রোহী আওয়ামী লীগের ৪ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। এবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নতুন মুখ রয়েছেন ১১ জন। কাহারোল, বীরগঞ্জ ও বিরামপুর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানরা উপজেলা পরিষদ চালানোর অভিজ্ঞতা থাকলেও অন্য ১১ জনই এবারই প্রথম চেয়ারম্যান হিসেবে শপথ নিবেন।

গত মঙ্গলবার বিজয়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের নামের তালিকা প্রকাশ করেন জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান। বিরল উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রাথী একেএম মোস্তাফিজুর রহমান বাবু (নৌকা) পেয়েছেন ৫২৫১৩ ভোট। তার নিকটতম প্রাথী জাতীয় পার্টি মনোনিত প্রার্থী সুধীর চন্দ্র শীল (লাঙ্গল) পেয়েছেন ১২,৯,৬২ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মাহমুদুল হাসান লিজা (মাইক)। তিনি ভোট পেয়েছেন ৩৪,০০৪। তার নিকটতম প্রার্থী আব্দুল কুদ্দুস (চশমা) ভোট পেয়েছেন ২৪,৭২০। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ফিরোজা বেগম সোনা (পদ্মফুল)। তিনি ভোট পেয়েছেন ৩০৪৫২। তার নিকটতম প্রার্থী সুলতানা ইয়াসমিন রুমন (ফুটবল) ভোট পেয়েছেন ১১৫৫৫।

বোচাগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জাতীয় পার্টি মনোনিত প্রার্থী জুলফিকার হোসেন (লাঙ্গল) ৩০৭৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আফসার আলী (নৌকা) পেয়েছেন ২৬৬২৪ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন নূর আলম (টিবওয়েল)। তিনি ভোট পেয়েছেন ২০৬০৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কালি কুমার (তালা) ভোট পেয়েছেন ২০৫৩৪। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন পুতুল রানী রায় (হাঁস)। তিনি ভোট পেয়েছেন ২৯৯৭০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি লায়লা মোতালেব (ফুটবল) ভোট পেয়েছেন ১৭৩৪২।

কাহারোল উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র (বিদ্রোহী আওয়ামী) প্রাথী আব্দুল মালেক সরকার (মোটর সাইকেল) ২৬০২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী একেএম ফারুক (নৌকা) ভোট পেয়েছেন ২৪৪৩০। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ঈদয় চন্দ্র রায় (টিয়াপাখি)। তিনি ভোট পেয়েছেন ১৭৮১৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাজেদুর রহমান (টিবওয়েল) ভোট পেয়েছেন ১৪০১৬। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মৌসুমী আক্তার। তিনি ভোট পেয়েছেন ২৪৬৯৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি দোলমনি (পদ্মফুল) ভোট পেয়েছেন ১৮৫৩৫।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper