ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মনোনয়ন ফিরে পেলেন রফিকুল

আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৩:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

লালমনিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল আলমের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এর আগে তা বাতিল করে তিন দিনের মধ্যে আপিলের সুযোগ দিয়েছিলেন রির্টানিং কর্মকর্তা।

পরে রফিকুল আলম আপিল করেন। তার শুনানি শেষে গত শুক্রবার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেওয়া হয়। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাছাই কমিটি এ ঘোষণা দেয়।

রফিকুল আলম আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি সাপ্টিবাড়ি ইউপি চেয়ারম্যান ও সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। জানা গেছে, আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় তিন জনকে টপকে মনোনয়ন পান রফিকুল আলম। এ মনোনয়নকে কেন্দ্র করে গত রোববার আদিতমারী উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের কয়েক দফায় সংঘর্ষে উপজেলা ছাত্রলীগের সম্পাদক ও তিন পুলিশসহ ৫০ জন আহত হন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৪ জনের নামসহ অজ্ঞত দেড়শ’ জনকে আসামি করে একটি মামলা করে। প্রার্থী রফিকুল আলম সাংবাদিককে জানান, বৈধতা চ্যালেঞ্জের আপিলের শুনানিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করে উপজেলাবাসীকে কৃতার্থ করেছে বাছাই কমিটি। কারণ অহেতুক বাছাইয়ের নামে অবৈধ ঘোষণা করায় নৌকাপ্রেমী উপজেলাবাসী হতাশায় পড়েছিল।

আর হতাশা নয়, বাস্তবে বিজয়ে পথে আরো এগিয়ে যাবে প্রধানমন্ত্রীর নৌকা প্রতীক। রির্টানিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল হাসান আপিল শুনানির সত্যতা নিশ্চিত করেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে চুড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেলেন তিনজন প্রার্থী। এরা হলেন, রফিকুল আলম (আওয়ামী লীগ), ফারুক ইমরুল কায়েস (আওয়ামী লীগ বিদ্রোহী) ও নিগার সুলতানা রানী (জাপা)।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper