সবচেয়ে দামি ১০ স্মার্টফোন

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

সবচেয়ে দামি ১০ স্মার্টফোন

খোলা কাগজ ডেস্ক ১:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮

print
সবচেয়ে দামি ১০ স্মার্টফোন

দামি স্মার্টফোন ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। স্মার্টফোন নির্মাতারা দামি ফোন তৈরির দিকে ছুটছেন। মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা অ্যাপল সম্প্রতি ৫১২ জিবি স্টোরেজের আইফোন এক্সএস ম্যাক্স ফোনটিকে দামি ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে বাজারে ছেড়েছে। জেনে নিন ১০টি দামি স্মার্টফোন সম্পর্কে-

আইফোন এক্সএস ম্যাক্স : এ বছর অ্যাপল বাজারে ছেড়েছে তাদের সবচেয়ে দামি আইফোনের মডেল। আইফোন এক্সএস ম্যাক্স ৫১২ জিবি মডেলের ফোনটির দাম ১ হাজার ৪৪৯ মার্কিন ডলার বা প্রায় ১ লাখ ২৩ হাজার টাকা।

ভার্চু অ্যাস্টার পি গোল্ড : ভার্চু দেড় বছর পর অ্যাস্টার পি গোল্ড স্মার্টফোন দিয়ে বাজারে ফিরছে। ফোনটির দাম শুরু হচ্ছে ৪ লাখ টাকা থেকে। তবে এর স্বর্ণের প্রলেপ দেওয়া বিশেষ সংস্করণের দাম হবে প্রায় ১২ লাখ টাকা।

হুয়াওয়ে মেট ২০ আরএস পোরশে ডিজাইন : অ্যাপলকে টেক্কা দিতে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা হুয়াওয়ে যুক্তরাজ্যের লন্ডনের এক অনুষ্ঠানে এ বছরের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোন উদ্বোধন করেছে। এর দাম প্রায় ১ লাখ ৬৭ হাজার টাকা।

ক্যাভিয়ার আইফোন এক্সএস ম্যাক্স : ক্যাভিয়ার আইফোন এক্সএস সিরিজে স্মার্টফোনের একদিকে ফোন ও অন্যদিকে মেকানিক্যাল ওয়াচ রয়েছে। এর কাঠামো তৈরিতে টাইটানিয়াম ও স্বর্ণের প্রলেপ ব্যবহার করা হয়েছে। ফোনটির কালো বা সোনালি রঙের সংস্করণের দাম পড়বে ৬ হাজার ৩২০ মার্কিন ডলার বা প্রায় ৫ লাখ ৩৬ হাজার টাকা।

দ্য ডায়মন্ড ক্রিপ্টো : ডায়মন্ড ক্রিপ্টো বিশ্বের ব্যয়বহুল ফোনের মধ্যে একটি। যারা নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বসহকারে দেখেন, তাদের জন্য এই ফোন। দাম ১৩ লাখ ডলার।

ভিআইপিএন ব্ল্যাক ডায়মন্ড : ভিআইপিএন প্ল্যাক ডায়মন্ড ফোনের দাম ৩ লাখ মার্কিন ডলার। তবে এই ফোনের মালিক কারা, তা এখনো কেউ জানেন না।

স্যাভিলি শ্যাম্পেইন ডায়মন্ড : দাম প্রায় ৫৭ হাজার মার্কিন ডলার। রয়েছে ১৮ ক্যারেট গোল্ড শেল সঙ্গে ৩৯৫ সাদা ও কনিয়াক ডায়মন্ড।

গোল্ডভিশ একলিপ্স : গোল্ডভিশ একলিপ্স ফোনের দাম ৭ হাজার ৬৬৮ ডলার। দামি মেটাল ও লেদারে তৈরি এই ফোন। ফোনে কালো কুমিরের চামড়ার কারণে এটি ব্যয়বহুল।

সিরিন সোলারিন : অ্যান্ড্রয়েডচালিত ফোনটির দাম ১৪ হাজার মার্কিন ডলার। সোলারিন পানি ও ধুলাবালি প্রতিরোধী।

অপো ফাইন্ড এক্স ল্যাম্বরগিনি এডিশন : চীনের স্মার্টফোন নির্মাতা অপো তাদের সবচেয়ে দামি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মুক্ত করেছে। অপো ফাইন্ড এক্স স্মার্টফোনটির পেছনের প্যানেল কাচের আর ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনের ক্ষেত্রে পেছনের প্যানেলে ক্ল্যাসিক কার্বন টেক্সচার ও থ্রিডি ল্যাম্বরগিনি গাড়ির লোগো ব্যবহার করা হয়েছে।